×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৩-০২-২০
  • ২০০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কোনো ধরনের জঙ্গি হামলার আশঙ্কা নেই বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন। 
তিনি আজ সোমবার বিকেলে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা বলেন।
এম খুরশীদ হোসেন বলেন, ‘শহীদ দিবস উপলক্ষে কোনো গোয়েন্দা সংস্থা এমনকি র‌্যাবের গোয়েন্দা সংস্থা এখন পর্যন্ত জঙ্গি হামলার কোন তথ্য পায়নি এবং কোনো রকম জঙ্গি হুমকির আশঙ্কা আছে বলে মনে করছে না। তারপরও আমাদের নজরদারি অব্যাহত রয়েছে। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে র‌্যাবের প্রস্তুতি রয়েছে। র‌্যাবের হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে। 
র‌্যাব মহাপরিচালক বলেন, কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
এছাড়াও দিবসটি উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারাদশের শহীদ মিনার ও অনুষ্ঠান স্থলে নিরাপত্তা ব্যবস্থা জোরদার এবং পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে। র‌্যাবের সাদা পোশাকধারী দলের সদস্যরা সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখছে। কেন্দ্রীয় শহীদ মিনারে র‌্যাব-৩ এর ব্যবস্থাপনায় র‌্যাব সদস্যরা ওই এলাকায় চেকপোস্টসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে দায়িত্ব পালন করছে। শহীদ মিনারের সর্বোচ্চ নিরাপত্তা বিবেচনা করে র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড সুইপিং সম্পন্ন করবে। এছাড়া যে কোনো পরিস্থিতি মোকাবিলায় র‌্যাবের স্পেশাল ফোর্স ও হেলিকপ্টার প্রস্তুত রয়েছে।
তিনি বলেন, শহীদ মিনারে আগত নারীরা যেন ইভটিজিংয়ের শিকার না হয় সেজন্য নারী ও শিশুদের নিরাপত্তার বিষয়ে সতর্ক দৃষ্টি দেওয়া হবে। ভার্চুয়াল জগতে যে কোনো গুজব, উস্কানিমূলক তথ্য ও মিথ্যা তথ্য ছড়ানোসহ সাইবার অপরাধ প্রতিরোধে র‌্যাবের সাইবার মনিটরিং টিম সার্বক্ষণিক নজরদারি করছে বলেও জানান তিনি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাব ডিজি বলেন, কোনো রকম জঙ্গি হামলার আশঙ্কা আছে বলে আমরা মনে করি না। তারপরও নজরদারি অব্যাহত রেখেছি।
আদালত থেকে দুই জঙ্গি পালানোর বিষয়ে জানতে চাইলে র‌্যাব ডিজি এম খুরশীদ হোসেন বলেন, ‘আদালত থেকে যে জঙ্গি পালিয়েছে এটা শুধু পুলিশের ব্যর্থতা নয়, আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা সকলের ব্যর্থতা। তাদের গ্রেফতারে আমাদের কাজ অব্যাহত রয়েছে। যদি তারা দেশের মধ্যে থেকে থাকে তাহলে ‘টুডে অর টুমরো’ ইনশাআল্লাহ ধরা পড়বেই।’
তিনি বলেন, ‘আমাদের যতটুকু তথ্য আছে, তারা দেশেই আছে। আপনারা জানেন-র‌্যাব টেকনোলজির মাধ্যমে কাজ করে আসামি ধরে। তারা চতুর হয়ে গেছে। তারা টেকনলজি কাছেই রাখে না। আমাদের ম্যানুয়ালি কাজ করতে হচ্ছে। দুই জঙ্গি পালানোর ঘটনা শহীদ দিবসে কোনো জঙ্গি হামলার আশঙ্কা নেই বলে জানান র‌্যাব প্রধান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat