×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০১৭-০২-০৫
  • ৪৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ট্রাম্পের হাতে রক্তমাখা ছুরি, মাথা!
একহাতে যুক্তরাষ্ট্রের স্বাধীনতার প্রতীক স্ট্যাচু অব লিবার্টির কাটা মুণ্ডু, আরেক হাতে ছুরি নিয়ে দাঁড়িয়ে আছেন ট্রাম্প। রক্ত ঝরছে কাটা মুণ্ডু থেকে, যেন এইমাত্র কেটে নেওয়া হয়েছে সেটি।
জার্মান সাময়িকী ডের স্পিগেলের প্রচ্ছদ
জার্মান সাময়িকী ডের স্পিগেলের প্রচ্ছদে এমনই একটি ছবি ছাপা হয়। ছবিটি দেখে বুঝতে ভুল হচ্ছে না যে, সেটি ট্রাম্পের অবয়ব। ছবিটির নিচে লেখা ছিল ‘আমেরিকা ফার্স্ট’ (সবার আগে আমেরিকা)।ছবিটির শিল্পী এডেল রদ্রিগেজ। কিউবায় জন্মগ্রহণ করা রদ্রিগেজ রাজনৈতিক শরণার্থী হিসেবে ১৯৮০ সালে যুক্তরাষ্ট্রে যান। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টকে তিনি বলেন, ‘এটা গণতন্ত্রের শিরশ্ছেদ, একটি পবিত্র প্রতীকের শিরশ্ছেদ।’এই প্রচ্ছদটি নিয়ে এরই মধ্যে সমালোচনা চলছে জার্মানিসহ সারা বিশ্বে। বাদ পড়েনি সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটার-ফেসবুকও।আলেকজান্ডার গ্রাফ ওই ছবিটিকে ‘রুচিহীন’ বলে আখ্যায়িত করেছেন। তিনি জার্মানির ফ্রি ডেমোক্র্যাটিক পার্টির (এফডিপি) একজন সদস্য ও ইউরোপীয় পার্লামেন্টের ভাইস প্রেসিডেন্ট।তবে স্পিগেলের ওই প্রচ্ছদের বিষয়ে জার্মানির রাজধানী বার্লিনে অবস্থিত মার্কিন দূতাবাসের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।জার্মানির বিভিন্ন নীতি ও সিদ্ধান্ত নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন ডোনাল্ড ট্রাম্প। এর জেরেই সাময়িকীটিতে এই ধরনের প্রচ্ছদ ছাপা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat