×
ব্রেকিং নিউজ :
দক্ষিণ সিটিতে ২২১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ করা হবে : মেয়র তাপস এডিপি শতভাগ বাস্তবায়নের তাগিদ গণপূর্তমন্ত্রীর পিএসসির প্রতিটি কাজে স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করার নির্দেশ রাষ্ট্রপতির পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির দেশে বিশৃঙ্খলা তৈরির উদ্দেশ্যেই 'গণতন্ত্র মঞ্চ' পুলিশের ওপর চড়াও হয় : পররাষ্ট্রমন্ত্রী আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর যারা নির্বাচন বানচাল করতে চেয়েছে তাদের মুখ এখন ফ্যাকাসে হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী রমজানে অফিস চলবে সকাল ৯ টা থেকে সাড়ে তিনটা পর্যন্ত জানুয়ারী পর্যন্ত রাজস্ব আয় হয়েছে ১,৯৭,৮৩৯.১২ কোটি টাকার বেশি : অর্থমন্ত্রী সকলের প্রচেষ্টায় ভূমিসেবাকে স্মার্টসেবায় রূপান্তর করতে চান ভূমিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-১২-০৫
  • ৭৮৮৫২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জর্দা ব্যবসায়ী হাজী মো. কাউজ মিয়া এবারও সেরা করদাতা হয়েছেন। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আজ মঙ্গলবার ২০২২-২৩ করবর্ষের সেরা করদাতাদের নাম প্রকাশ করেছে। ১৪১ ব্যক্তি, কোম্পানি ও প্রতিষ্ঠানকে বিভিন্ন ক্যাটাগরিতে ‘সেরা করদাতা’ হিসেবে ট্যাক্সকার্ড দেওয়া হবে।
অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব নুসরাত জাহান নিসুর সই করা গেজেটে সেরা করদাতা হিসেবে ১৪১টি ট্যাক্স কার্ড প্রদানের কথা উল্লেখ করা হয়েছে।
উল্লেখ্য, জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী ২০২২-২৩ করবর্ষের সেরা করদাতা হিসেবে যে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। এর মধ্যে রয়েছে ব্যক্তি ৭৬ জন, কোম্পানি ৫৪টি ও অন্যান্য শ্রেণিতে ১১ জন। সেরা করদাতাদের আনুষ্ঠানিকভাবে সম্মাননা ও ট্যাক্স কার্ড দেবে এনবিআর। ২০১৬ সাল থেকে সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা দিয়ে আসছে এনবিআর। 
প্রসঙ্গত জর্দা ব্যবসায়ী মো. কাউছ মিয়া গত কয়েকবছর ধরে সেরা করদাতা হিসেবে ট্যাক্সকার্ড ও সম্মাননা পেয়ে আসছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat