×
ব্রেকিং নিউজ :
বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী ওবায়দুল কাদের সম্পর্কে মিথ্যাচারের অভিযোগে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মানহানি মামলা বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার, প্রতি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট ভূমি খাতে রাজস্ব বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ ভূমিমন্ত্রীর বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা ব্যাপক : এডিবি আবাসিক প্রধান উন্নয়নের রোল মডেল হিসেবে ইতিহাসে শেখ হাসিনার নাম লেখা থাকবে : ধর্মমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-১২-০১
  • ৪৬৪৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
‘কমিউনিটির আমন্ত্রণ, এইডস হবে নিয়ন্ত্রণ’-এই প্রতিপাদ্য বিষয়ে আজ শুক্রবার জেলায় বিশ্ব এইডস দিবস পালিত হচ্ছে।
দিবসটি উপলক্ষে সকালে সিভিল সার্জন কার্যালয়ের কনফারেন্স রুমে আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাস্থ্য বিধি যথাযথভাবে অনুসরণ করে এইডস এর সংক্রমণ থেকে রক্ষা পাওয়া সম্ভব। এক্ষেত্রে সচেতনতা সৃষ্টির কোন বিকল্প নেই। ধর্মীয় অনুশাসন মেনে জীবন-যাপনও এইডস থেকে রক্ষা পাওয়ার উপায়।
সভায় জানানো হয়, এ পর্যন্ত জেলায় ২ হাজার ১০০ ব্যক্তির রক্ত পরীক্ষা করা হলেও এইডস আক্রান্ত কোন রোগী পাওয়া যায়নি।
সিভিল সার্জন ডা. মুহাম্মদ মশিউর রহমানের সভাপতিত্বে সভায় মূলপ্রবন্ধ উপস্থাপন করেন- সার্ভিলেন্স মেডিকেল অফিসার ডা. এ এস এম সাদেকুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- মেডিকেল অফিসার ডা. মো. রাসেল, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন এবং সাধারণ সম্পাদক নাজমুল হাসান।
আলোচনা সভার আগে জেলা স্বাস্থ্য অফিস চত্বরে শোভাযাত্রা বের করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat