×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে বহুল কাঙ্খিত স্বস্তির বৃষ্টি বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-০৮-০৫
  • ৮০৩০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশের আধুনিক ক্রীড়াঙ্গনের অন্যতম পথিকৃৎ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী আজ। 
দিবসটি উদযাপন উপলক্ষে আযোজিত শিশু-কিশোরদের সাংস্কৃতিক প্রতিযোগিতার ১৫ বিজয়ীর হাতে আজ পুরষ্কার তুলে দেয়া হবে।
জেলা প্রশাসন গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে। 
জেলা শিল্পকলা একাডেমির শেখ ফজলুল হক মণি স্মৃতি অডিটেরিয়ামের সম্মেলন কক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী এতে অংশ নেয়। এদের মধ্যে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় পাঁচটি বিভাগে তিনজন করে মোট ১৫ জন শিশু-কিশোর বিজয়ী হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে প্রতিযোগিতা শেষে বিকেলে ফলাফল প্রকাশ করে জেলা শিল্পকলা একাডেমি । 
এ প্রতিযোগিতার চিত্রাংকনে বিজয়ীরা হলো- ‘ক’ বিভাগে মেধাক্রমে প্রথম গোপালগঞ্জ রেশমা ইন্টারন্যাশনাল স্কুলের ৩য় শ্রেণির শিক্ষার্থী অহনা আক্তার পিউলি, ২য় মালেকা একাডেমির ২য় শ্রেণির শিক্ষার্থী নাহিয়ান ইরতেজাদ, ও ৩য় মালেকা একাডেমির ১ম শ্রেণির শিক্ষার্থী নিশাত জেরিন। 
‘খ’ বিভাগের বিজয়ীরা হলো- প্রথম বীণাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালযয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী উম্মে ইশা, ২য় বীণাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালযয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী অফিয়া নূর, ৩য় রেশমা ইন্টারন্যাশনাল স্কুলের ৪র্থ শ্রেণির ছাত্র বিদ্য মন্ডল।  
‘গ’ বিভাগে প্রথম গোপালগঞ্জ এস এম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র সৃজন বিশ্বাস জিকো, ২য় এস এম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র নোবেল চৌধুরী ও ৩য় শহরের স্বর্ণকলি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থী জিৎ বালা।
রচনা প্রতিযোগিতার বিজয়ীরা হল- ‘ক’ বিভাগে প্রথম স্বর্ণকলি উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী যারিন তাসনিম, ২য় বীণাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালযয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী নুসরাত আলম মিম, ৩য় এস এম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র মমিনুল ইসলাম মাহিন। 
‘খ’ বিভাগে প্রথম বীণাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালযয়ের ৮ম শ্রেণির ছাত্রী তাসফিয়া সুলতানা, ২য় শেখ হাসিনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ৮ম শ্রেণির ছাত্রী জয়িতা বিশ্বাস মুক্তা ও ৩য় এস এম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র কৌশিক বিশ্বাস।
গোপালগঞ্জ শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসার ফারহান কবীর সিফাত বলেন, বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে। গত বৃহস্পতিবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমির শেখ ফজলুল হক মণি স্মৃতি অডিটোরিয়ামের সম্মেলন কক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকেলে এ প্রতিযোগিতার ফলাফল প্রকাশ করা হয়। প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে আজ শনিবার শহরের শেখ ফজলুল হক মণি স্মৃতি অডিটোরিয়ামে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম পুরস্কার বিতরণ করবেন।
সকাল সাড়ে ১০টায় ওই অডিটোরিয়ামে শেখ কামালের জন্মবার্ষিকীর আলোচনা ও স্মৃতিচারণ অনুষ্ঠানে এ পুরস্কার বিতরণ করা হবে বলে জানান ওই কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat