×
ব্রেকিং নিউজ :
শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে বাংলাদেশকে নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: ওবায়দুল কাদের আবারও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি
  • প্রকাশিত : ২০২৩-০৩-০৯
  • ৩৬১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট সাংবাদিক গোলাম মোস্তফার উদ্যোগে এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

৯ মার্চ বৃহস্পতিবার দুপুর বারোটা উল্লাপাড়া পৌর শহরের এইচ টি ইমাম ডিগ্রী কলেজ ও বেলা দুইটায় জহুরা মহিউদ্দিন খান বালিকা উচ্চ বিদ্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা তিনি তার নিজের আয়োজনে এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি অনুষ্ঠানটি পরিচালনা করেন। নিরবে নিভৃতে স্কুল- কলেজ- মাদ্রাসায় গিয়ে ছাত্র- ছাত্রীদের মাঝে ভাষার সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আওয়ামীলীগের অবদান, সহ প্রকৃত ইতিহাস তুলে ধরেন।

দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধ ও সংগ্রামে এ দেশ স্বাধীন হয়েছে। ৩ লাখ শহীদের রক্তে রঞ্জিত হয়েছিল বাংলাদেশের মাটি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আপোষহীন নেতৃত্বে ও সংগ্রামের ফসল আজকের বাংলাদেশ।

মুক্তিযোদ্ধাদের যুদ্ধ দিনের গল্প সহ মহান মুক্তিযুদ্ধের নানান বিষয় নিয়ে আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা। আগ্রহ চিত্রে শিক্ষার্থীরা তার কাছ থেকে মুক্তিযুদ্ধের ইতিহাস শোনেন এবং বিভিন্ন বিষয় জানতে প্রশ্ন করেন।

এসময় এইচ টি ইমাম ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আবু জাফর,জহুরা মহিউদ্দিন খান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ আব্দুল বাতেন হিরু, প্রধান শিক্ষক মোঃ ইসমাইল হোসেন, কমিটির দাতা সদস্য বিশিষ্ট ব্যবসায়ী অনু খান সহ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat