×
ব্রেকিং নিউজ :
পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী ওবায়দুল কাদের সম্পর্কে মিথ্যাচারের অভিযোগে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মানহানি মামলা বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার, প্রতি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট ভূমি খাতে রাজস্ব বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ ভূমিমন্ত্রীর
  • প্রকাশিত : ২০২২-০৭-২৮
  • ৫৪৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জয়পুরহাট জেলার সঙ্গে কালাই ও ক্ষেতলাল উপজেলার সংযোগ রক্ষাকারী বটতলী ব্রিজের নিমাার্ণশৈলীতে মুগ্ধ এলাকার মানুষ। এ ব্রিজের নির্মাণ কাজে ব্যয় সরকারের ব্যয় হয়েছে ২৫ কোটি ৫৩ লাখ টাকা।
বটতলী ব্রিজ এলাকা ঘুরে সাধারণ মানুষের সঙ্গে কথা বলে জানান যায়, জেলার অতি প্রাচীন এ বটতলী ব্রিীজর উপর দিয়ে অত্যন্ত ঝুঁকি পূর্ণ অবস্থায় যানবাহন চলাচল করতো। জেলা বাসীর দীর্ঘদিনের দাবি ছিল বটতলীর ওইব্রিজ নির্মাণের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান জনবান্ধব সরকারের উন্নয়নমূখী কর্মসূচির অংশ হিসেবে এ গুরুত্বপূর্ণ বটতলী ব্রিজটি নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয় । যা বাস্তবায়ন করে সড়ক ও জনপদ বিভাগ জয়পুরহাট। ২৫ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে ২০২০ সালের মে মাসের মধ্যে এ ব্রিজের নির্মাণ কাজ শেষ হয়। ব্রিজটির দৈর্ঘ্য ৬৪ মিটার ও প্রস্থ ১০ পয়েন্ট ৪ মিটার। স্থানীয় জনপ্রতিনিধি বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের সার্বিক তত্বাবধানে ব্রিজটির গুণগত মান নিশ্চিত করে নির্মাণ কাজ দ্রুত শেষ হয়। ২০২১ সালে ব্রিজটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। ব্রিজটি নির্মাণের ব্যাপারে আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় এবং জেলা বাসীর দীর্ঘদিনের দাবি পূরণ করা সম্ভব হয়েছে। ক্ষেতলাল উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম বলেন, ব্রিজটি সময় মতো নির্মাণের ফলে সাধারণ মানূষ ও যান বাহন চলাচল করতে পারছে। দৃষ্টি নন্দন নির্মাণশৈলি দেখতে এলাকার অনেক মানুষ ঘুরতে আসে। বটতলী ব্রিজের পাশের বানিয়াপাড়া গ্রামের আব্দুল গফুর, আমেনা খাতুন, মরিয়ম বেগম বলেন, ব্রিজের নির্মাণশৈলী দেখতে অনেক লোকজন প্রায় প্রতিদিন আসে । দ্রুত ব্রিজের নির্মাণের ফলে যানবাহনসহ সাধারণ মানুষের চলাচলে অনেক সুবিধা হয়েছে বলেও মন্তব্য করেন ঘুরতে আসা লোকজন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat