×
ব্রেকিং নিউজ :
বাংলাদেশের সৌরবিদ্যুৎ উৎপাদনের জন্য ১২১.৫৫ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি কবর খুঁড়ে লাশ ও কঙ্কাল চুরি বন্ধে পদক্ষেপ নেয়া প্রশ্নে হাইকোর্টের রুল জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির বিরাজমান তাপপ্রবাহ আগামীকাল কিছু জায়গায় প্রশমিত হতে পারে আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা ॥ ৬ জন নিহত পেরুতে বাস খাদে পড়ে ২৫ জনের মৃত্যু জেমি ভার্দির জোড়া গোলে প্রিমিয়ার লিগে ফিরলো লিস্টার দীর্ঘদিন মনের ভেতর লালন করা স্বপ্ন সত্যি হয়েছে নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রম শুরু জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড
  • প্রকাশিত : ২০২২-০৩-২২
  • ৩৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কচুয়া-বেতাগী-পটুয়াখালী-লোয়ালিয়া-কালাইয়া সড়কে পায়রা নদীর উপর সেতু নির্মাণে বাংলাদেশ-কোরিয়ার মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে।
রাজধানীর সেতু ভবনে আজ মঙ্গলবার কোরিয়ান সামহোয়ান কর্পোরেশন এবং বাংলাদেশের মীর আখতার জয়েন্ট ভেনচারের মধ্যে এ চুক্তি স্বাক্ষর হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ২০২৫ সালের মধ্যে সেতুর নির্মাণ কাজ শেষ হওয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।
ওবায়দুল কাদের বলেন, পটুয়াখালীর চতুর্থ শ্রেীণর ছাত্র শীর্ষেন্দু বিশ্বাসের পায়রা নদীর উপর সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠির মাধ্যমে আবেদন করেন এবং তার আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী সেতু নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা, বাঙালির আস্থার প্রতিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুটির আবেদনে সাড়া দেওয়া এটি বাংলাদেশের ইতিহাসে একটি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।
প্রায় সতেরশ মিটার দীর্ঘ এই সেতু নির্মাণে সম্ভাব্য ব্যায় ধরা হয়েছে এক হাজার বেয়াল্লিশ কাটি টাকা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat