×
ব্রেকিং নিউজ :
শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে বাংলাদেশকে নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: ওবায়দুল কাদের আবারও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি
  • প্রকাশিত : ২০২২-০২-১৪
  • ৮২১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কুমিল্লা (দক্ষিণ) জেরার নগর উদ্যানে নারী উদ্যোক্তাদের উদ্যোগে বসন্ত ও ভালোবাসা দিবসকে কেন্দ্র করে বসন্ত মেলা চলছে। মেলায় ৫০টি স্টলের মধ্যে ৩০টি স্টল দেশি খাবারের।
মেলা ঘিরে দেখা যায়, ঘরের তৈরি খাবারের মধ্যে রয়েছে সবজি রোল, চিকেন রোল, গজা, সন্দেশ, পাকোড়া, চকলেট, নারু, মোয়া, বিভিন্ন ধরনের কেক, পিঠা, আঁচার, মধু, হাতের তৈরি গহনা, মেলার পরিচালক জেবুন্নেছা শাহনাজ জানান, ১০ হাজার টাকা দিয়ে ব্যবসা শুরু করি। আট মাসে ভালো সফলতা পাই। কেক তৈরির ক্রিমটা বেশি বিক্রি হয়।
এ মেলার আয়োজক নারী উদ্যোক্তা হালিমা খাতুন রিতু জানান, কেনা-বেচা ডট কম ফেসবুক গ্রুপের মাধ্যমে এ মিলনমেলা। এখানে মোট ৪৫ টি স্টল রয়েছে। নারী উদ্যোক্তা রয়েছেন শতাধিক। বিক্রি ভালই হচ্ছে। ইতিপূর্বে একদিনের আয়োজনের করেছি। মানুষের প্রচুর আগ্রহ দেখে, এবারও তিন দিনের আয়োজন করেছি। আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত চলবে এ মেলা। তিনি আরও জানান, কাজ শুরু করার সময় আমার টাকা ছিলো না। ফেসবুকে পোস্ট করি, একজন রোস্ট পোলাও অর্ডার করেন। তার থেকে অগ্রীম ৩০০ টাকা নিয়ে ৫৩০ টাকা পণ্য বিক্রি করি। আলহামদুরিল্লাহ, এখন গত দশ মাস কাজ করে আমি লক্ষ টাকা আয় করেছি।
ক্রেতা মনির খন্দকার এসেছেন তার পরিবারের সদস্যদের নিয়ে। তিনি বলেন, মেলায় বেশি ভালো লেগেছে দেশি খাবারের সমাহার। বিশেষ করে সুস্বাদু পিঠা নজর কেড়েছে।
আয়োজক কমিটির সদস্য জান্নাতুল পলি জানান, আমাদের ফাগুনী ভালোবাসার উৎসব এটি। এখানে ঘরোয়া খাবার, খাদি, বাটিক, হাতের কাজের পোশাক, শিশুদের নান্দনিক পোশাক মেয়েদের সাজ সরঞ্জাম, নকশি কাঁথা, থ্রি পিস, টু-পিস, মধু, কলোজিরা, মৃৎ শিল্পসহ শতাধিক পণ্যের সমাহার ঘটেছে। এখানে বেশি হচ্ছে ঘরোয়া খাবারের স্টল। খাবার বেশি বিক্রি হচ্ছে। প্রত্যাশার থেকে বেশি ক্রেতা এসেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat