×
ব্রেকিং নিউজ :
বাপেক্স ও এস.সি ইউরো গ্যাস সিস্টেমস এস.আর.এল রোমানিয়ার মধ্যে চুক্তি চলমান বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন ত্বরান্বিত করার নির্দেশ গণপূর্তমন্ত্রীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকার প্রতিরক্ষা স্থায়ী কমিটির দেশের উন্নয়নে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী ভোলায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের বাজেটে তামাক পণ্যের দাম বৃদ্ধির দাবী শুধু চাকরির পেছনে ছুটবেনা, উদ্যোক্তা হবেন : স্বাস্থ্যমন্ত্রী যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি
  • প্রকাশিত : ২০২৩-০৩-১০
  • ৩১৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ফেনীতে ভূমিকম্প, অগ্নিকান্ডবিষয়ক মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে ফেনী মিজান ময়দানে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।
জেলা প্রশাসক বলেন, দুর্যোগ কেমন ভয়াবহ হতে পারে সেটি সাম্প্রতিককালে আমরা দেখেছি। মুহূর্তের মধ্যেই কতগুলো স্বপ্ন নষ্ট হয়ে গেছে। একটু যদি সাবধানতা অবলম্বন করা হতো তাহলে এতোগুলো জীবন বেঁচে যেতো হয়তো।
তিনি বলেন,সবাই মিলে নিরাপত্তার স্বার্থে যেখানে যে বিষয়টি রাখা দরকার সেটি রাখতে হবে। সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে। সবাই মিলে যদি সচেতন হই, নিরাপত্তার বিষয়টি দেখি তাহলে পরিবার পরিজন নিয়ে নিরাপদে থাকা যাবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফাহমিদা হক বলেন, দেশের দুর্যোগকালীন সময়ে ফায়ার সার্ভিস গুরুত্বপূর্ণ অবদান রাখছে। তাদের সহযোগিতা নিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠানে মহড়ার ব্যবস্থা করা হবে।
জেলা প্রশাসনের আয়োজনে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফিন্সের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফেনী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দি।
এসময় আরও উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সুবল চাকমা, আলিয়া মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী।
এর আগে দিবসটি উপলক্ষ্যে ফেনী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফিন্সের সদস্যরা দুর্যোগকালীন সময়ের ওপর বিভিন্ন মহড়া প্রদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat