×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০২-০৪
  • ২৩০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, বরিশালের শিল্পোন্নয়নে ভোলা থেকে গ্যাস আনার চিন্তাভাবনা করছে সরকার।
আজ বরিশাল সার্কিট হাউজে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়িক প্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
এ সময় বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা,  পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) আবদুল বাকি, বিসিক  চেয়ারম্যান মাহাবুবুর রহমান, বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আখতারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল  জেলা প্রশাসক (ডিসি)  মো. জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন ।
নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, এখানে পদ্মা সেতুর কারণে সড়ক যোগাযোগ উন্নত হয়েছে। এখানে নদী পথও আছে। এখানে এখন পণ্য উৎপাদন করা দরকার। সরাসরি এখান থেকেই রপ্তানি করার পরিকল্পনা নিয়ে শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলুন। সরকার সব রকম সহায়তা দেব। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এই অঞ্চলে কি কি সম্ভাবনা আছে সেগুলো খতিয়ে দেখছি আমরা।
তিনি আরো বলেন, বিসিকের বিভিন্ন প্লট এখনো খালি পড়ে আছে। যারা বরাদ্দ পেয়েছেন তারা কার্যক্রম শুরু করছেন না। এমন প্লটগুলো আইন অনুযায়ী বরাদ্দ বাতিল করে অন্যদের দেয়া হবে। এতে মূলত ব্যবসায়ীরা উপকৃত হবে। দেশের উন্নয়ন হবে। এগুলো খালি পড়ে থাকলে কোন লাভ নেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat