×
ব্রেকিং নিউজ :
শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে টাইগারদের প্রতি রাষ্ট্রপতি’র অভিনন্দন গাজীপুরে গ্যাসের আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ মেহেরপুরে বিদেশ ফেরত অভিবাসীদের বিষয়ে সেমিনার পীরগঞ্জ প্রেসক্লাবে ড. এম এ ওয়াজেদ মিয়া পাঠাগারে স্পিকারের বই উপহার ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা ২৯ মার্চ
  • প্রকাশিত : ২০২০-১১-১৪
  • ১৬৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সি এন আই ২৪.কম লিঃ (www.cni24.com) বাংলায় প্রকাশিত একটি অনলাইন পত্রিকা। এই অনলাইন নিউজ পোর্টালটি গত চার বছরে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে এবং ভিজিটর (Visitor) কয়েক লক্ষ ইতোমধ্যে ছাড়িয়ে গেছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন একদল তরুন ও অভিজ্ঞ সংবাদকর্মীরা। বিভিন্ন জেলা পর্যায়ে কর্মঠ, সৎ, মেধাবী ও সাহসী জেলা সংবাদদাতা বা জেলা প্রতিনিধি নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশের বা অঞ্চলের বাঙালী কমিউনিটি থেকেও প্রবাসী সাংবাদিক কোটায় আবেদন জমা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এ ক্ষেত্রে যারা উদ্যমী, সব সময় নতুনত্বকে পছন্দ করেন, তথ্য ও সত্যকে আবিস্কার করতে চান, জনদুর্ভোগ নিয়ে কথা বলতে চান, অন্যায় অত্যাচার ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার, সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে আপোষহীন মূলত তাদের কাছ থেকেই আমরা এই আবেদন আশা করছি।আবেদনের যোগ্যতাঃ

১। স্নাতকোত্তর বা স্নাতক পাশ প্রার্থীদেরকে অগ্রাধিকার দেয়া হবে। নূন্যতম যোগ্যতা এইচ এস সি পাশ।
২) অন্য কোন পত্রিকায় কাজ করার অভিজ্ঞতাকে অগ্রাধিকার দেয়া হবে।
৩) নিজে পত্রিকার ওয়েবসাইটে লগইন করে সংবাদ আপলোড করতে সক্ষম ব্যক্তিদের অগ্রাধিকার দেয়া হবে।
৪) কম্পিউটার জানা থাকতে হবে অথবা বিকল্প হিসেবে এন্ড্রয়েড ও স্মার্ট ফোন থাকতে হবে এবং এর ব্যবহার জানা থাকতে হবে।
৫) বয়সসীমা ২২ থেকে ৪৫ (বিশেষ ক্ষেত্রে শিথিলযোগ্য)
৬) উপস্থিত বুদ্ধিমত্তার অধিকারী এবং সৃজনশীল লেখালেখিতে যথেষ্ট দক্ষতা থাকা বাঞ্চনীয়।
৭) স্মার্ট, সত্যনিষ্ঠ, আদর্শবান, বিবেকবান, সাহসী হতে হবে।

শর্তসমূহঃ
১। প্রার্থীকে জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।
২) আবেদনে নিজ নিজ জেলা প্রেসক্লাবের একজন সাংবাদিকের রেফারেন্স থাকতে হবে।
৩) অফিসের নির্দেশে বিভিন্ন জায়গায় ভ্রমণের এবং নিউজ সংগ্রহের জন্য ঘটনাস্থল বা ভ্যানু পরিদর্শনের মানসিকতা থাকতে হবে
৪) প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের দুই মাসের জন্য প্রভিশন পিরিয়ডে রাখা হবে এবং পারফর্ম্যান্স সন্তোষজনক হলে দুই মাস পর চূড়ান্ত নিয়োগপত্র, আইডিকার্ড, ভিজিটিং কার্ড দেয়া হবে।
৫) অন্য কোন পত্রিকা থেকে হুবুহ কপি বা পূরোনো বা বাসি নিউজ, লোকমুখে শোনা নিউজ, কোন ঘটনার সত্যতা যাচাই-বাছাই না করে কোন নিউজ করা যাবে না। ঘটনার সাথে সাথেই নিউজ করে সবার আগে পাঠানোর জন্য সচেস্ট থাকতে হবে।
৬) রাষ্ট্রদ্রোহীতার সামিল, স্বাধীনতা বিরোধী, ধর্মীয় অনুভুতিতে আঘাত হানে এমন কিছু, কোন প্রকার গুজব, রটনা, মিথ্যা, বানোয়াট, উস্কানীমূলক সংবাদ যা; সমাজ ও রাষ্ট্র্রে বিভ্রান্তি বা আতংক ছড়াতে পারে এ ধরণের কোন নিউজ করা যাবে না।
৭) প্রতিবেদন প্রেরণকারীর নাম, মোবাইল নাম্বার, তথ্যের উৎস তার প্রেরণকৃত রিপোর্টে এ থাকতে হবে।
৮) প্রার্থীকে অবশ্যই নেশা ও মাদকমুক্ত হতে হবে।
৯) পত্রিকার ও অফিসের গোপনীয়তা বজায় রাখতে হবে এবং কোন নথী বা তথ্য ফাঁস করা যাবে না। অফিসের বিভিন্ন সিদ্ধান্ত গুরুত্বসহকারে পালন করতে হবে
১০) নিজেদের প্রকাশিত সংবাদ,আন্তর্জাতিক সংবাদ ও জাতীয় সংবাদ নিজের ফেসবুকের টাইমলাইনে বা নিজেদের পেইজের নিউজ ফিডে শেয়ার করার মানসিকতা থাকতে হবে।
১১) সি এন আই ২৪.কম”পত্রিকাটি কোন গ্রুপ বা কোম্পানির অর্থায়নে বা কোন স্পন্সরের অর্থায়নে পরিচালিত নয়। পত্রিকাটি তার নিজস্ব আয়ে পরিচালিত হয়। তাই প্রার্থীদের মধ্যে থেকে নিয়োগপ্রাপ্ত জেলা প্রতিনিধিদের নিয়মিত সম্মানী বাবদ প্রতিনিধিদের নিজেদের পাঠানো বিজ্ঞাপনের আয়ের ৩০% মাসিক বেতন আকারে দেয়া হবে।

আবেদন প্রক্রিয়াঃ উপরোক্ত যোগ্যতা ও শর্তসমূহ মেনে আগ্রহী প্রার্থীদেরকে আগামী ২৫ শে ডিসেম্বর ২০২০ ইং তারিখের মধ্যে বায়োডাটা সরাসরি ই-মেইল করে আবেদন করার জন্য বিশেষভাবে আহবান করা হল। ই-মেইল করার ঠিকানাঃ cni24info@gmail.com

উল্লেখ্য যে, বায়োডাটায় আবেদনকারীর জীবনবৃত্তান্ত, সদ্যতোলা পাসপোর্ট সাইজ ছবি, বয়স ও জন্ম তারিখ, মোবাইল নম্বর, জাতীয় পরিচয়পত্র নম্বর বা পাসপোর্ট নাম্বার, রক্তের গ্রুপ, কাজের অভিজ্ঞতা, শিক্ষাগত যোগ্যতা, একজন সাংবাদিকের রেফারেন্স ও তার মোবাইল নম্বর ইত্যাদির উল্লেখ থাকতে হবে। সাথে সংযোজন করতে হবে সর্বশেষ শিক্ষা সনদের সত্যায়িত কপি ও ভোটার আইডি কার্ডের কালার কপি/পাসপোর্টের কপি।

অফিস
এল,আর,ভবন ( ৫ম তলা)
১/২ আউটার সার্কুলার রোড মালিবাগ ঢাকা ১২১৭,
ফোন নং +৮৮-০২-৫৮৩১৭৬৭৫,
মোবাইল : ০১৭১৮-৩১৬১১৭,
ই-মেইল : cni24info@gmail.com

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat