×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে বহুল কাঙ্খিত স্বস্তির বৃষ্টি বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-১০-২৪
  • ৪৫৭৯৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে পটুয়াখালীর পায়রা সমুদ্র বন্দর এলাকায় ৭ নম্বর বিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। হামুনের সম্ভাব্য ক্ষতি মোকাবেলায় আজ মঙ্গলবার বেলা ১১টায় সকল উপজেলা নির্বাহি কর্মতর্কাদের নিয়ে সভা করেছে জেলা প্রশাসক নুর কুতুবুল আলম। 
সভা থেকে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় মোকাবেলায় ইতোমধ্যে প্রস্তত করা হয়েছে- ৭০৩টি সাইক্লোন সেল্টার, ৩৫টি মুজিব কিল্লা, ৮ হাজার ৭৬০ সিপিসি কর্মী। আর্থিক প্রয়োজনে বরাদ্ধ রাখা হয়েছে ৯ লাখ ৯০ হাজার টাকা ও ৬ লাখ টন চাল।
হামুনের প্রভাবে গতকাল রাত থেকেই পটুয়াখালীতে থেমে থেমে হালকা বৃস্টিপাত হচ্ছে।এখনো বাতাসের তেমন চাপ নেই। নদী ও সাগরে জোয়ার স্বাভাবিক রয়েছে। সাগর কিছুটা উত্তাল।
শারদীয় দূর্গা উৎসবের ছুটিকে কেন্দ্র করে পর্যটন নগরী কুয়াকাটায় হোটেল-মেটেলের অগ্রিম বুকিং বাতিল করেছে পর্যটকরা। এ মুহুর্তে যারা কুয়াকাটায় অবস্থান করছেন বৈরি আবহাওয়ার কারনে তাদেরকে সৈকতে ঘোরাঘুরিসহ সাতাঁর কাটাতে নিষেধ করেছে ট্যুরিস্ট পুলিশ। 
তবে মা ইলিশ প্রজননের জন্য ২ নভেম্বর পর্যন্ত অবরোধ থাকায় সাগরে কোন ট্রলার নেই বলে জানিয়েছেন আলীপুর-মহিপুর মৎস্য ব্যবসায়ীরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat