×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে বহুল কাঙ্খিত স্বস্তির বৃষ্টি বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-১০-০৫
  • ৫৭৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
গোপালগঞ্জ জেলার  টুঙ্গিপাড়ায় দারিদ্র্য বিমোচন প্রকল্পের প্রশিক্ষণপ্রাপ্ত প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে সনদপত্র ও সম্মানী বিতরণ করা হয়েছে।জেলার কোটালীপাড়া, টুঙ্গিপাড়া ও মুকসুদপুর উপজেলার দুস্থ, অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীকে প্রশিক্ষণের মাধ্যমে ট্রেড ভিত্তিক দক্ষতা উন্নয়ন এবং উপার্জনের সক্ষমতা বৃদ্ধি দারিদ্র্য বিমোচন শীর্ষক প্রকল্পের আওতায় প্রশিক্ষণপ্রাপ্ত ২৪০ জনের মধ্যে সনদপত্র ও সম্মানীর নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
আজ টুঙ্গিপাড়া প্রকল্পের প্রশিক্ষণ কেন্দ্রে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তর ও এডুকেশন ডেভেলপমেন্ট এন্ড সার্ভিসেস (অডাস) এ অনুষ্ঠানের আয়োজন করে।
প্রকল্প পরিচালক ও সমাজসেবা অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ হারুন অর রশীদ প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র ও সম্মানী নগদ অর্থ তুলে দেন।
এ অনুষ্ঠানে টুঙ্গিপাড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা  প্রকাশ চক্রবর্তী, প্রকল্পের চীফ কো-অর্ডিনেটর শরিফুল ইসলাম, প্রশিক্ষণার্থী সাঈদ আহমেদ, সুমাইয়া আক্তার, তানভীর হোসেন, আরিফুল হক প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময়২৪০ প্রশিক্ষনার্থীর হাতে সম্মানীর নগদ টাকা ও সনদপত্র তুলে দেওয়া হয়।
প্রকল্পের চিফ কো-অর্ডিনেট শরিফুল ইসলাম বলেন, এ প্রকল্পের আওতায় কম্পিউটার অফিস এ্যাপ্লিকেন্ট, ড্রেস মেকিং এন্ড টেইলরিং, মোটর সাইকেল মেকানিক্স ও ইলেকট্রিক্যাল হাউজ ওয়্যারিং ট্রেডে আমরা  টুঙ্গিপাড়া, কোটালীপাড়া ও মুকসুদপুর উপজেলার প্রান্তিক জনগোষ্ঠীর ৩ হাজার ২০০ মানুষকে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে তুলছি। প্রশিক্ষণ পেয়ে তারা উদ্যোক্তা হবেন।
সমাজসেবা অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. হারুন অর রশীদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ  বিনির্মাণে প্রান্তিক জনগোষ্ঠীকে প্রশিক্ষণ দিয়ে আমরা দক্ষ করে গড়ে তুলছি। তাদের আত্মকর্মসংস্থান সৃষ্টির ব্যবস্থা করা হয়েছে। তাদের ঋণ ও অন্যান্য সুবিধা দেয়া হবে। এরাই আগামী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat