×
ব্রেকিং নিউজ :
ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী ওবায়দুল কাদের সম্পর্কে মিথ্যাচারের অভিযোগে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মানহানি মামলা বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের
  • প্রকাশিত : ২০২২-০৭-১৯
  • ৩৮২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আজ মঙ্গলবার নাটোর জেলায় সাড়ম্বরে পালিত হচ্ছে বুস্টার ডোজ দিবস। এক লাখ ১৭ হাজার জনগোষ্ঠীকে টিকাদানের মাধ্যমে সুরক্ষা প্রদানে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে।
জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, নাটোরে ১৪ লাখ ৮৬ হাজার ব্যক্তিকে প্রথম ডোজের কোভিড-১৯ টিকা প্রদান করা হয়েছে। দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেছেন ১৩ লাখ ৯৬ হাজার ব্যক্তি। এরআগে বুস্টার ডোজ প্রদানের প্রথম ক্যাম্পেইনে দুই লাখ ৮৬ হাজার ব্যক্তি বুস্টার ডোজ গ্রহণ করেন।
জেলায় মোট ২৩৪টি কেন্দ্রের মাধ্যমে পর্যায়ক্রমে বুস্টার ডোজ টিকা প্রদান করা হচ্ছে। ইপিআই টিকাদান কেন্দ্রগুলোতে রুটিন টিকা কার্যক্রম চলমান থাকলে সেক্ষেত্রে পরবর্তী দিনে কোভিড-১৯ বুস্টার ডোজ প্রদান করা হবে। তিন কর্মদিবসের মধ্যে এক লাখ ১৭ হাজার জনগোষ্ঠীকে বুস্টার ডোজ গ্রদান করা হবে। তবে প্রথম বা দ্বিতীয় ডোজ গ্রহণ না করা কোন ব্যক্তি কেন্দ্রে আসলে সংশ্লিষ্ট ব্যক্তিকে ঐ ডোজের টিকা প্রদান করা হবে।
নাটোর সদর উপজেলা স্বাস্থ্য অফিসের টিকাদান কেন্দ্রে লম্বা লাইনে দাঁড়িয়ে আগন্তুকদের টিকা গ্রহণ করতে দেখা যায়। নাটোর সদর উপজেলা ছাতনী এলাকার আবু তালেব ঢাকার ইপিজেডে চাকুরী করেন। ঈদের ছুটিতে বাড়িতে এসে পরিবারসহ বুস্টার ডোজ গ্রহণ শেষে বলেন, বুস্টার ডোজ নেওয়ায় মানসিক স্বস্তি এসেছে, মনোবল বেড়ে গেছে। এখন আমার পরিবার সুরক্ষিত।
নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলার দায়িত্বে নিয়োজিত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবুর রহমান সকাল থেকে দুইটি উপজেলার বিভিন্ন টিকাদান কেন্দ্রে বুস্টার ডোজ প্রদান কার্যক্রম সরেজমিনে মনিটরিং করছেন। বুস্টার ডোজ গ্রহণে জনসাধারণের মধ্যে ব্যাপক সাড়া লক্ষ্য করা যাচ্ছে বলে জানান ডাঃ মাহবুব।
নাটোরের সিভিল সার্জন ডাঃ রোজী আরা খাতুন বলেন, বুস্টার ডোজ দিবস সফল করতে স্বাস্থ্য বিভাগ সমন্বিত এবং দলগত পরিকল্পনা প্রণয়ন করে কাজ করছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা আমাদের অভীস্ট লক্ষ্য অর্জনে সক্ষম হবে ইনশাল্লাহ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat