×
ব্রেকিং নিউজ :
দিনাজপুরে গোর-এ-শহীদ ঈদগাহ মাঠের নিরাপত্তায় র‌্যাব কাল ঈদ: শেষ সময়ে পদ্মা সেতু পাড়ি দিয়ে বাড়ি ফিরছেন মানুষ বরিশালে কোরবানির হাট ও পশুর বর্জ্য অপসারণ তদারকিতে মনিটরিং টিম গঠন কুমিল্লায় কেন্দ্রীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সকাল ৮টায় নোয়াখালীর কবিরহাটে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলো সাড়ে ৩ হাজার পরিবার ভারি বর্ষন ও পাহাড়ি ঢলে সিলেটে বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা ঈদের দিন ঢাকাসহ চার বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মোদি রাজধানীতে কোরবানির পশু বর্জ্য অপসারণে প্রস্তুত সাড়ে ১৯ হাজার কর্মী ঈদ উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় আগামীকাল
  • প্রকাশিত : ২০২৩-০৩-২৪
  • ২৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সৌদি আরব ও সিরিয়া কনস্যুলার পরিষেবা ফের চালু করার বিষয়ে আলোচনা করছে। প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সাথে সৌদি আরব সম্পর্ক ছিন্ন করার এক দশকেরও বেশি সময় পর তারা এ নিয়ে আলোচনা করে যাচ্ছে। বৃহস্পতিবার সৌদি রাষ্ট্রীয় গণমাধ্যম এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে রাষ্ট্র-অধিভুক্ত চ্যানেল আল-এখবারিয়া পরিবেশিত খবরে বলা হয়, ‘কনস্যুলার পরিষেবা ফের চালু করার বিষয়ে সৌদি আরব ও সিরিয়ার কর্মকর্তাদের মধ্যে আলোচনা চলছে।’
এমন পদক্ষেপের জন্য প্রতিবেদনে সময়সীমার কথা উল্লেখ করা হয়নি। আর এটি আঞ্চলিক প্রতিদ্বন্দ্বীদের সাথে বিবাদ মিটিয়ে ফেলার ক্ষেত্রে সৌদি আরবের সর্বশেষ পদক্ষেপ হিসেবে চিহ্নিত করবে।
রিয়াদ কয়েক সপ্তাহ ধরে সিরিয়ার সাথে সম্পর্ক স্থাপনের ইঙ্গিত দিয়ে আসছে।
এদিকে এই মাসের গোড়ার দিকে সৌদি আরব ও ইরানের মধ্যে কূটনৈতিক সম্পর্ক ফের চালু করতে চীনের মধ্যস্থতায় একটি চুক্তির কথা বলা হয়। দেশ দুটির মধ্যে সম্পর্ক ছিন্ন হওয়ার সাত বছর পর এমন পদক্ষেপ গ্রহণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat