×
ব্রেকিং নিউজ :
বোতলজাত সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, খোলা তেল কমেছে ২ টাকা বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী শপথ নিলেন পিএসসি’র সদস্য প্রদীপ কুমার পাণ্ডে আফ্রিদির সাথে বিবাদের বিষয়টি অস্বীকার করলেন বাবর সরকার প্রাকৃতিক সম্পদের হিসাব প্রণয়নের উদ্যোগ নিয়েছে : পরিবেশমন্ত্রী জাতির পিতার সমাধিতে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যানের শ্রদ্ধা প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ: রুশ রাষ্ট্রদূত বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় আলিয়া ভাট টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড
  • প্রকাশিত : ২০২৩-০৩-২৪
  • ২৪৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সৌদি আরব ও সিরিয়া কনস্যুলার পরিষেবা ফের চালু করার বিষয়ে আলোচনা করছে। প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সাথে সৌদি আরব সম্পর্ক ছিন্ন করার এক দশকেরও বেশি সময় পর তারা এ নিয়ে আলোচনা করে যাচ্ছে। বৃহস্পতিবার সৌদি রাষ্ট্রীয় গণমাধ্যম এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে রাষ্ট্র-অধিভুক্ত চ্যানেল আল-এখবারিয়া পরিবেশিত খবরে বলা হয়, ‘কনস্যুলার পরিষেবা ফের চালু করার বিষয়ে সৌদি আরব ও সিরিয়ার কর্মকর্তাদের মধ্যে আলোচনা চলছে।’
এমন পদক্ষেপের জন্য প্রতিবেদনে সময়সীমার কথা উল্লেখ করা হয়নি। আর এটি আঞ্চলিক প্রতিদ্বন্দ্বীদের সাথে বিবাদ মিটিয়ে ফেলার ক্ষেত্রে সৌদি আরবের সর্বশেষ পদক্ষেপ হিসেবে চিহ্নিত করবে।
রিয়াদ কয়েক সপ্তাহ ধরে সিরিয়ার সাথে সম্পর্ক স্থাপনের ইঙ্গিত দিয়ে আসছে।
এদিকে এই মাসের গোড়ার দিকে সৌদি আরব ও ইরানের মধ্যে কূটনৈতিক সম্পর্ক ফের চালু করতে চীনের মধ্যস্থতায় একটি চুক্তির কথা বলা হয়। দেশ দুটির মধ্যে সম্পর্ক ছিন্ন হওয়ার সাত বছর পর এমন পদক্ষেপ গ্রহণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat