×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০৩-২২
  • ২৯৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

এডেন হ্যাজার্ড আন্তর্জাতিক ফুটবল থেওেক অবসরের পর বেলজিয়ামের নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়ে সম্মানতি বোধ করছেন বলে জানিয়েছেন ম্যানচেস্টার সিটি তারকা কেভিন ডি ব্রুইনা। 
গত বছর বিশ্বকাপের পর রিয়াল মাদ্রিদ তারকা হ্যাজার্ড  বেলজিয়াম ক্যারিয়ারকে বিদায় জানালে রেড ডেভিলস কোচ ডোমেনিকো টেডেসকো প্লেমেকার ডি ব্রুইনাকে নেতৃত্বেও দায়িত্ব দেন। জানুয়ারিতে ৩২ বছর পা রেখেছেন ব্রুইনা।
বিশ্বকাপের পর বেলজিয়ামের কোচের পদে রবার্তো মার্টিনেজের স্থলাভিষিক্ত হয়েছেন টেডেসকো। দায়িত্ব গ্রহন করার পর প্রথম এ্যাসাইনমেন্টেই টেডেসকো ১৯ বছর বয়সী দুই তরুণ জেনো ডেবাস্ট ও রোমে লাভিয়াকে দলে ডেকেছেন। 
আরটিএল-টিভিআই টেলিভিশনে ডি ব্রুইনা বলেছেন, ‘এভাবে দেশকে প্রতিনিধিত্ব করতে পারা সত্যিই সম্মানের। আমার বয়স প্রায় ৩২ হয়ে গেছে। আমি কখনই আন্তর্জাতিক অবসরের চিন্তা করিনি। আমি বিশ্বাস করি এখনো দলকে কিছু দেবার সক্ষমতা আমার আছে। এই সুযোগে তরুণদেরও সহযোগিতা করতে চাই।’
মাদ্রিদ গোলরক্ষক থিবো কোর্তোয়া ও চেলসি এ্যাটাকার রোমেলু লুকাকু ডি ব্রুইনার সহ-অধিনায়ক হিসেবে কাজ করবেন। কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বেলজিয়ামের বিদায়ের পর ডি ব্রুইনার পারফরমেন্স নিয়েও সমালোচনা কম হয়নি। বেলজিয়ামের হয়ে ৯৭ ম্যাচ খেলা ডি ব্রুইনা ২৮ গোল করেছেন। সুইডেনের বিরুদ্ধে শুক্রবার ইউরো বাছাইপর্বে অধিনায়ক হিসেবে তার অভিষেক হতে যাচ্ছে। 
আগামী বছর জার্মানীতে অনুষ্ঠিতব্য মূল পর্বের আগে বাছাইপর্বে বেলজিয়ামের অপর প্রতিপক্ষ দলগুলো হচ্ছে অস্ট্রিয়া, আজারবাইজান ও এস্তোনিয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat