×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৩-২১
  • ২০৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন,   প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ তথ্য-প্রযুক্তি, জ্ঞান-বিজ্ঞান ও অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মানে দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যাচ্ছেন।
সোমবার রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে ডেনমার্ক, নরওয়ে, ফিনল্যান্ড ও সুইডেন দূতাবাস, বাংলাদেশ কর্তৃক আয়োজিত ‘নর্ডিক দিবস ২০২৩’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন তিনি।
অনুষ্ঠানে বাংলাদেশে নরওয়ের রাষ্ট্রদূত এস্পেন রিকতার ভেনডসন, সুইডেনের রাষ্ট্রদূত আলেক্সান্দ্রা ভার্গ ভন লিন্ডে, ডেনমার্কের অ্যাম্বাসেডর উইনি এস্ট্রাপ পিটারসেন এবং ফিনল্যান্ডের রাষ্ট্রদূত রিটভা রুকু রুন্ডে অংশগ্রহণ করেন।
ড.শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ থেকে রোহিঙ্গা প্রত্যাবাসনে নর্ডিক দেশগুলোর সহায়তা প্রয়োজন। বাংলাদেশে নর্ডিক দেশগুলোর উন্নয়ন সহযোগিতা ও চমৎকার সম্পর্ক বিরাজমান।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা অর্জনের পথে নর্ডিক দেশগুলোর সহায়তা বাংলাদেশের জনগণ সবসময় কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।
স্পিকার বলেন, বাংলাদেশ নর্ডিক দেশগুলোর সাথে কুটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন করেছে। নর্ডিক দেশগুলোর সাথে উন্নয়ন-সহযোগী হিসেবে এই সম্পর্ক আরও দৃঢ় ও টেকসই হওয়া জরুরী।
অনুষ্ঠানে বিভিন্ন দেশের কুটনৈতিক, বিশিষ্ট ব্যক্তিবর্গ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat