×
  • প্রকাশিত : ২০২৩-০৩-২১
  • ১৬৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 জেলায় আজ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে প্রণোদনার সার ও বীজ  বিতরণ করা হয়। একইসাথে সদর উপজেলা পর্যায়ে ৩ দিনব্যপী কৃষি যন্ত্রপাতি মেলা শুরু হয়েছে।
মঙ্গলবার দুপুর ১২টায় নওগাঁ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কৃষকদের মাঝে প্রণোদনা বিতরণ এবং কৃষি যন্ত্রপাতি মেলার উদ্বোধন করেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন।
নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো: রফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ আক্তার নাইস এবং সদর উপজেলা কৃষি কর্মকর্তা ফারহানা নাজনীন বক্তব্য রাখেন।
এ অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মলকৃষ্ণ সাহা এবং সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাহবুবুল আলম কমল উপস্থিত ছিলেন।
২০২২-২৩ অর্থ বছরের খরিপ ১/২০২৩-২৪মৌসুমে উফশী আউশ ও পাট উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।
এ কর্মসূচির আওতায় উফশী আউশ চাষের ক্ষেত্রে ৩৩৩৫ জন কৃষকদের প্রত্যেককে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি এবং পাট চাষের ক্ষেত্রে ২২৫ জন কৃষকদের প্রত্যেকে শুধু ১ কেজি করে বীজ বিনামূল্যে প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat