×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২৩-০৩-১০
  • ২২৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের সকল অগ্রগতি-অগ্রযাত্রার পুরুষের পাশাপাশি নারীরাও অনন্য ভূমিকা রাখছেন।
জাতির পিতা বঙ্গবন্ধু নারী-পুরুষের বৈষম্য দূর করতে এবং শোষণ-বঞ্চনাহীন একটি বাংলাদেশ গড়ে তুলতে অমৃত্যু সংগ্রাম করেছেন এ কথা উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, নারী-পুরুষ বৈষম্য দূর করতে হবে। দিতে হবে নারীদের প্রাপ্য মর্যাদা। একটি সুন্দর পৃথিবী গড়তে নারী-পুরুষের সমান ভূমিকা রয়েছে। 
শুক্রবার বিকেলে চাঁদপুর রোটারী ভবনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে চাঁদপুরে উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে উদ্যোক্তাদের মেলা পরিদর্শন শেষে তিনি এই কথা বলেন।
মন্ত্রী বলেন, চাঁদপুরের মেয়েরা বহুকাল আগে থেকেই শিক্ষা-সাহিত্য-সাংস্কৃতিতে এগিয়ে ছিল। এখনো দেশে-বিদেশে চাঁদপুরের মেয়েরা তাদের কর্মদীপ্ত আলো ছড়াচ্ছে। গত কয়েক বছরে চাঁদপুরে অসংখ্য নারী উদ্যোগতা সৃষ্টি হয়েছে। 
মেলার আয়োজক এবং অংশগ্রহণকারীদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, নারীদের প্রেরণা দিতে চাঁদপুর উইমেন চেম্বার এ ধরনের মেলার আয়োজন করেছে। এটি একটি মহৎ উদ্যোগ। 
দীপু মনি বলেন, পৃথিবীতে এমন কিছু নেই যেটা নারী ছাড়া হয়। নারীদের জড়তার জায়গাটা থেকে বেরিয়ে আসতে হবে। নারীদেরকে হাত ধরে এগিয়ে দিয়েছেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন তাদের কাজটা করে যেতে হবে। নারীদের প্রযুক্তি শিখতে হবে। নারীকে তার যোগ্যাতায় নিজের জায়গা করে নিতে হবে।
সৈয়দা রুবিনা মিরা এমপি, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মনিরা আক্তার, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পাপড়ি বর্মন, ভাইস প্রেসিডেনন্ট জেসমিন আক্তার, পরিচালক সেলিনা বেগম, সেচ্ছাসেবী সংগঠন আপনের উপদেষ্টা মাসুদ হাসান ও প্রতিষ্ঠাতা আহ্বায়ক রাশেদা আক্তার প্রমূখ এ সময় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat