×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৩-১০
  • ২০৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ বিজনেস সামিট এবং বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (এফবিসিসিআই) এর সুবর্ণ জয়ন্তী উদযাপনের সফলতা কামনা করেছেন।
আগামীকাল ১১ মার্চ থেকে ১৩ মার্চ তিনদিন ব্যাপী এই সামিট ঢাকায় অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উপলক্ষে আজ এক বাণীতে সামিটের সাফল্য কামনা করেন।
প্রধানমন্ত্রী বাণীতে ১১ মার্চ থেকে ১৩ মার্চ পযর্ন্ত ঢাকায় বাংলাদেশ বিজনেস সামিট এবং এফবিসিসিআই’র সুবর্ণ জয়ন্তী উদযাপন হচ্ছে জানতে পেরে সন্তোষ প্রকাশ করেন।
প্রধানমন্ত্রী বাণীতে ইভেন্টে যোগদানকারি দেশের নাগরিক, প্রবাসী এবং বিদেশী প্রতিনিধিদেরকে আন্তরিক অভিনন্দন জানান।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ইতোমধ্যেই উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছে এবং বিশ্বে উন্নয়নের রোল মডেল হয়েছে।
তিনি বলেন, বাংলাদেশ নির্ধারিত সময়েই মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল (এমডিজি) অর্জন করেছে এবং ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনের দিকে এগিয়ে যাচ্ছে।
শেখ হাসিনা বলেন, আওয়ামীলীগ নেতৃত্বাধীন সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ জাতি গঠন এবং স্মার্ট বাংলাদেশ গড়তে অবকাঠামো, উদ্যোক্তা সৃষ্টি এবং জনশক্তির দক্ষতা বৃদ্ধিতে বিনিয়োগ করছে।
তিনি বলেন, ২০২১ সালের মধ্যে একটি উন্নয়নশীল দেশ হিসাবে প্রথম ধাপ হিসাবে আমরা এই যাত্রা ইতোমধ্যে শুরু করেছি। এখন আমরা বেসরকারি খাতের উন্নয়নে পরিবেশ সৃষ্টি এবং যথাযথ নীতি প্রণয়নের মাধ্যমে বিজনেস খরচ কমিয়ে আনার কাজ করছি।
প্রধানমন্ত্রী বলেন, আমরা মনে করি বেসরকারি খাত হচ্ছে প্রবৃদ্ধি অর্জনের চালিকা শক্তি। ফলে আমাদের সরকার বেসরকারি শিল্প স্থাপন এবং বিনিয়োগ পরিবেশ সৃষ্টির বিষয়ে গুরুত্ব দিয়েছে।
তিনি আশা প্রকাশ করেন, বাংলাদেশ বিজনেস সামিট আন্তর্জাতিক পর্যায়ে অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি তুলে ধরতে সক্ষম এবং তাদের আলোচনার মাধ্যমে বাংলাদেশের অর্থনীতির অবস্থা তুলে ধরতে সফল হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat