×
  • প্রকাশিত : ২০২৩-০৩-০৭
  • ২০৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ছিল বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা। এই একটি ভাষণ একটি জাতিরাষ্ট্র, বাংলাদেশ সৃষ্টি করেছে, যা বিশ্বে নজিরবিহীন। 
আজ বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, পৃথিবীর ইতিহাসে যতদিন বাঙালি থাকবে, বাংলাদেশের মানচিত্র থাকবে, ততদিন জাতির পিতার ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বাঙালি জাতি তথা পৃথিবীর মুক্তিকামী জনতাকে স্বাধীনতার মন্ত্রে নতুন জাগরণে  উদ্বেলিত করে তুলবে।
অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী সকল শহীদদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। 
অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মুহাঃ বশিরুল আলম, ইসলামিক ফাউন্ডেশনের সচিব মো. মনিরুজ্জামান, পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার, ড. সৈয়দ শাহ এমরান, মো. আনিছুর রহমান সরকারসহ কর্মকর্তা-কর্মচারি ও সাধারণ মুসল্লিগণ উপস্থিত ছিলেন। 
দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মাওলানা মো. মিজানুর রহমান।  এছাড়া ঐতিহাসিক ৭ মার্চ  উদযাপন উপলক্ষ্যে আজ ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন, ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমিতে জাতীয় পতাকা উত্তোলন ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat