×
ব্রেকিং নিউজ :
পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট ঢাকা ছাড়লেন কাতারের আমির কৃষি জমির মাটি কাটার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তে হাইকোর্ট নির্দেশ পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : নানক গরমে হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর চলতি অর্থবছরের মার্চ পর্যন্ত এডিপি বাস্তবায়ন অগ্রগতি ৫০ ভাগ ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন নড়াইলে মাদক মামলায় দুই ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড বাংলাদেশ ও কাতারের মধ্যে ৫টি চুক্তি এবং ৫টি সমঝোতা স্মারক সই নতুন আঞ্চলিক জোট গঠনে তিউনিশিয়া, আলজেরিয়া ও লিবিয়ার মধ্যে বৈঠক
  • প্রকাশিত : ২০২৩-০৩-০৬
  • ১৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধভাবে কাজ করতে সকল জেলা পরিষদ চেয়ারম্যানদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি  আজ রাজধানীর  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মিলনায়তনে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের উদ্যোগে জেলা পরিষদ চেয়ারম্যানদের জন্য আয়োজিত অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য এই আহবান জানান। এতে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম।
তাজুল ইসলাম বলেন, জেলা পরিষদ চেয়ারম্যানদের বাদ দিয়ে ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব নয়। স্মার্ট বাংলাদেশ গড়তেও তাদের সকল ভেদাভেদ ভূলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
 তিনি বলেন, এই কর্মশালার মাধ্যমে মন্ত্রণালয় এবং জেলা পরিষদের মধ্যে নিবিড় সম্পর্ক স্থাপিত হবে, যা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমাদেরকে আরেক ধাপ এগিয়ে নেবে।
তিনি বলেন, এ কর্মশালার মাধ্যমে জেলা পরিষদের চেয়ারম্যানরা তাদের আইনের পরিধি এবং এখতিয়ার সম্পর্কে সম্যক ধারণা লাভ করবেন, যার ফলে জেলা পরিষদ আরও শক্তিশালী হবে।
সময়ের সঙ্গে আইন পরিবর্তনশীল বলে উল্লেখ করে মন্ত্রী বলেন,  আইনের সংযোজন, বিয়োজন, পরিবর্তন ও পরিবর্ধন হবে। জেলা পরিষদের চেয়ারম্যানরা আইনের বিধি-বিধানগুলো এ কর্মশালার মাধ্যমে জানবেন এবং সে অনুযায়ী মানুষকে সেবা দেবেন।
তিনি বলেন, আইনের মাধ্যমে জেলার পরিষদের চেয়ারম্যানরা যেমন ক্ষমতা পেয়েছেন,  আবার আইনের ভেতরে তাদের জবাবদিহিতা নিশ্চিত করা হয়েছে।
 জেলা পরিষদের চেয়ারম্যানদেরকে পরিষদের সকল সদস্যদের নিয়ে জেলার উন্নয়ন কাজে আরো মনোযোগ দেয়ার জন্যও তাদের প্রতি মন্ত্রী আহ্বান জানান।
 এই  প্রশিক্ষণ কর্মশালা জেলা চেয়ারম্যানদের জ্ঞান ও জানার পরিধিকে আরো সমৃদ্ধ করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন স্থানীয় সরকার মন্ত্রী। মন্ত্রী জেলা পরিষদ চেয়ারম্যানদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat