×
ব্রেকিং নিউজ :
লক্ষ্মীপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত জ্বালানি ঘাটতি প্রশমিত করতে সরকার অফশোর গ্যাস উত্তোলন বেছে নিয়েছে : প্রধানমন্ত্রী মাগুরায় জাতীয় শিক্ষা সপ্তাহ’র পুরস্কার বিতরণ বাংলাদেশ ও উজবেকিস্তান দ্বিপাক্ষিক বন্ধন বাড়াতে রোডম্যাপ স্বাক্ষর করেছে বাংলাদেশ-ভারত সহযোগিতা প্রয়োজন : প্রধানমন্ত্রী বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি বিরোধী দলের বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে আইটিএফসি’র প্রধান নির্বাহী কর্মকর্তার সৌজন্য সাক্ষাৎ ডিজিটাল সার্ভে বাস্তবায়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করুন: ভূমিমন্ত্রী পানগাঁও আইসিটিকে মুখ থুবড়ে পরতে দেয়া যাবে না : নৌপরিবহন প্রতিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০২-২৮
  • ৩০৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইউরোপীয় ইউনিয়ন সোমবার সার্বিয়া ও কসোভোর জন্য একটি শান্তির পরিকল্পনা প্রকাশ করেছে। ব্রাসেলসে উত্তেজনাপূর্ণ আলোচনা কোন চূড়ান্ত অগ্রগতি ছাড়াই শেষ হওয়ার পর একটি চুক্তিতে পৌঁছার  জন্য নেতাদের উপর চাপ বৃদ্ধির প্রেক্ষাপটে এই পরিকল্পনা প্রকাশ করা হয়।
ইইউ’র পররাষ্ট্র নীতি বিষয়ক প্রধান জোসেপ বোরেল বলেছেন, কসোভোর প্রধানমন্ত্রী আলবিন কুর্তি ও সার্বিয়ার প্রেসিডেন্ট আলেক্সজান্ডার ভুসিকের সাথে পরবর্তী বৈঠক হবে মার্চ মাসে এবং পরিকল্পনাটি বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করা হবে। খবর এএফপি’র।
কসোভো ও সার্বিয়ান নেতাদের উপস্থিতির আগে বোরেল সাংবাদিকদের বলেন, ‘আজ অগ্রগতি হয়েছে এবং আমি দলগুলোকে কাজে নিয়োজিত থাকার নির্দেশ দিয়েছি।’  
তিনি বলেন, আজ যা গৃহীত হয়েছে তা বাস্তবায়নের জন্য আরও কাজ করা প্রয়োজন।
সার্বিয়া ২০০৮ সালে কসোভোর স্বাধীনতার একতরফা ঘোষণাকে স্বীকৃতি দিতে অস্বীকার করার পর  আগেই  বিচ্ছিন্ন হয়ে যাওয়া এই প্রদেশটিতে স্থানীয় কর্তৃপক্ষ ও সার্ব সংখ্যালঘুদের মধ্যে সংঘাত শুরু হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat