×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০২-১৭
  • ২৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিলেট জেলার ১৫ জন গুণীশিল্পীকে ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক’ দেওয়া হয়েছে।সিলেট জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে আজ শুক্রবার নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ শিল্প একাডেমি মিলনায়তনে এই সম্মাননা প্রদান করা হয়।
শিল্প-সাহিত্য-সংস্কৃতিতে সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ সিলেট জেলার ১৫জন গুণীশিল্পীকে ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক’ দেওয়া হয়েছে। ২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত ৫টি ক্যাটাগরিতে প্রতি বছর ৫ জন করে মোট ১৫ জন গুণীশিল্পীর হাতে সম্মাননা পদক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি।
জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০১৯ পদক প্রাপ্ত গুণীশিল্পীরা হলেন- আমিরুন্নেছা খাতুন (কণ্ঠসংগীত), অরিন্দম দত্ত চন্দন (নাট্যকলা), নিরঞ্জন দে (চলচ্চিত্র), ড. জফির সেতু (সৃজনশীল সংস্কৃতি গবেষক) ও সুভাষ চন্দ্র নাথ (চারুকলা)।
জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০২০ পদক প্রাপ্ত গুণীশিল্পীরা হলেন- আকরামুল ইসলাম (কণ্ঠসংগীত), মো. আফজাল হোসেন (নাট্যকলা), মো. আকরাম আলী (যন্ত্রসংগীত), ড. মোস্তাক আহমাদ দীন (লোকসংস্কৃতি) ও রজত কান্তি গুপ্ত (সৃজনশীল সংগঠক)।
জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০২১ পদক প্রাপ্ত গুণীশিল্পীরা হলেন- বিপ্রদাস ভট্টাচার্য (কণ্ঠসংগীত), অনিতা সিনহা (নৃত্যকলা), এ কে শেরাম (সৃজনশীল সংস্কৃতি গবেষক), রাবেয়া খাতুন দুলু (নাট্যকলা) ও দেবাশীষ বন্দোপাধ্যায় (যন্ত্রসংগীত)।
সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এবং সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।
এতে স্বাগত বক্তব্য প্রদান করেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। আবৃত্তিশিল্পী রোহেনা সুলতানার পরিচালনায় অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত গুণীশিল্পীগণের পক্ষে অনুভূতি জ্ঞাপন করেন আকরামুল ইসলাম ও রজত কান্তি গুপ্ত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat