×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০২-১৫
  • ১৮৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেছেন, বর্তমান সরকার সকল ক্ষেত্রে সমান দৃষ্টি মেলে উন্নয়ন করে যাচ্ছে। এই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গঠনের সুযোগদানের আহ্বান জানান তিনি।
মঙ্গলবার ময়মনসিংহের মুক্তাগাছা শহর বাইপাস সড়ক নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে উপজেলার সত্রাশিয়াতে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 
ময়মনসিংহ-মুক্তাগাছা-মধুপুর জাতীয় মহাসড়ক প্রশস্তকরণে এক হাজার ১০৭ কোটি ১৬ লাখ টাকার প্রকল্পের আওতায় প্যাকেজ-৩ এ মুক্তাগাছা শহরের দক্ষিণ পাস দিয়ে এই বাইপাস সড়ক নির্মাণ করা হচ্ছে।
ময়মনসিংহ সড়ক  বিভাগের নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট বদর আহমেদ, পৌর মেয়র মো. বিল্লাল হোসেন, সওজ ময়মনসিংহের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. খলিলুর রহমান ও উপ-সহকারী প্রকৌশলী নূরে আলম কামাল পাশা, বীর মুক্তিযোদ্ধা মো. আজিজুল হক ইদু, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আরব আলী ও মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা আক্তার কাকলি, কুমারগাতা ইউপি চেয়ারম্যান আকবর আলী সরকার বক্তব্য রাখেন।
প্রতিমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের ধারাবাহিকতার সাথে তাল মিলিয়ে এখন উন্নয়নের মহাসড়কে রয়েছে মুক্তাগাছা উপজেলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এভাবেই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। 
উল্লেখ্য, ময়মনসিংহ-মুক্তাগাছা-মধুপুর জাতীয় মহাসড়ক (এন-৪০১) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণে প্রকল্পটি অনুমোদন পাওয়ায় এ অঞ্চলে দীর্ঘদিনের দাবি পূরণ হচ্ছে। টাঙ্গাইল জেলার মধুপুর সদর থেকে ময়মনসিংহ নগরীর জিরো পয়েন্ট পর্যন্ত ৪৯ দশমিক ১৩ কিলোমিটার সড়কটি বর্তমানে ১৮ ফুট থেকে উন্নীত করে ৩৪ ফুট প্রশস্ত করে পুনর্র্নিমাণ করা হচ্ছে। এর মধ্যে ময়মনসিংহ সড়ক বিভাগের অধীনে ময়মনসিংহ নগরীর জিরো পয়েন্ট থেকে রসুলপুর পর্যন্ত ৩৪ দশমিক ১৬ কিলোমিটার এবং টাঙ্গাইল সড়ক বিভাগের অধীনে ১৪ দশমিক ৯৭ কিলোমিটার রয়েছে। চলতি ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে এই প্রকল্পের কাজটি সম্পন্ন হওয়ার সময় নির্ধারণ করা হয়েছে।
ময়মনসিংহ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন জানান, ছয় কিলোমিটার মুক্তাগাছা শহর বাইপাসসহ ময়মনসিংহ সড়ক বিভাগের অধীনে ৩৪ দশমিক ১৬ কিলোমিটার সড়কের মধ্যে মনতলায় সুতিয়া নদীর উপর ৫০ দশমিক ১২ মিটার দৈর্ঘ্যরে একটি পিসি গার্ডার সেতুর নির্মাণকাজ চলমান। সেতুসহ ৪টি প্যাকেজে নির্মাণ কাজ চলমান রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat