×
ব্রেকিং নিউজ :
ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনা বাংলা বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: শফিকুর রহমান চৌধুরী
  • প্রকাশিত : ২০২৩-০১-২৪
  • ২৯২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, খেলাধুলার মধ্যে ছিলেন বলেই সাবেক প্রতিমন্ত্রী আব্দুর রৌফ চৌধুরী সততার সঙ্গে আমাদের পথ দেখিয়ে গেছেন। তিনি বলেন, যারা খেলাধুলা ও সংস্কৃতির মধ্যে থাকে তারা সবসময় এ ধরনের ব্যক্তিত্বের অধিকারী হন। তাই সবাইকে খেলাধুলা ও সংস্কৃতি অঙ্গনের মধ্যে থাকতে হবে।
প্রতিমন্ত্রী সোমবার দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে বিশিষ্ট ক্রীড়াবিদ, বীর মুক্তিযোদ্ধা, সাবেক প্রতিমন্ত্রী আব্দুর রৌফ চৌধুরীর স্মরণে দিনাজপুর ইনস্টিটিউট আয়োজিত ২য় ব্যাডমিন্টন প্রতিযোগিতা-২০২৩ এর চূড়ান্ত খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ক্রীড়ামোদি। তিনি ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সমগ্র বাংলাদেশের ক্রীড়াঙ্গন আলোকিত হচ্ছে। ফুটবল, ক্রিকেটসহ সর্বক্ষেত্রেই এগিয়ে যাচ্ছে দেশ। মেয়েরা অসম্ভবরকম ভাল করছে। 
তিনি বলেন, দিনাজপুর একসময় ব্যাডমিন্টনসহ সবকিছুতেই ভাল ছিল। দিনাজপুরের যুবসমাজকে ক্রীড়াঙ্গনের দিকে মনযোগী হওয়ার জন্য আহ্বান জানিয়ে তিনি বলেন, শুধু ল্যাপটপ, কম্পিউটার  ও মোবাইল নিয়ে থাকলে হবেনা, খেলাধুলায় থাকতে হবে।
দিনাজপুর ইনস্টিটিউটের সভাপতি মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ।
প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উদ্যম গতিতে এগিয়ে চলছে। সমগ্র পৃথিবীতে যখন টালমাটাল অবস্থা, বাংলাদেশ এখনো স্বাভাবিক আছে। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও দূরদর্শী নেতৃত্বের কারণে সম্ভব হয়েছে। 
প্রতিমন্ত্রী আবেগতাড়িত হয়ে বলেন, তার বাবা আব্দুর রৌফ চৌধুরী যখন মারা যান তখন সময়টা খুবই খারাপ ছিল। ওয়ান ইলেভেনের সরকার ছিল। বাংলাদেশে রাজনীতি পুরোপরি নিষিদ্ধ ছিল। তিনি বলেন, আব্দুর রৌফ চৌধুরী ক্রীড়াঙ্গনের মানুষ ছিলেন। দিনাজপুরের ক্রীড়াঙ্গন তার পদচারণায় অনেক আলোকিত হয়েছে। রাজনৈতিক জীবনে তিনি অনেক ঘাত প্রতিঘাত মোকাবেলা করেছেন। কখনো আপস করেন নাই। ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ আব্দুর রৌফ চৌধুরীকে ধরে রাখার জন্য দিনাজপুর ইনস্টিটিউট ২য় বারের মতো ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করায় আয়োজকদের তিনি ধন্যবাদ জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat