×
ব্রেকিং নিউজ :
জয়পুরহাটে আগুনে পুড়েছে ৫টি বসতবাড়ি পর্যটন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে বিআরডিবি’কে কাজ করতে হবে : এলজিআরডি প্রতিমন্ত্রী বিএনপি নেতারা ক্লান্ত; কর্মীরা হতাশ : ওবায়দুল কাদের ফিলিপাইন ও জাপানের নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসছেন বাইডেন বিএনপি নির্বাচন বানচালে সফল হলে দেশে অগণতান্ত্রিক শক্তির উত্থান হতো : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র হলমার্ক কেলেঙ্কারি : তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন উত্তর গাজায় দুর্ভিক্ষ আসন্ন ॥ সংকট নজিরবিহীন : জাতিসংঘ পাপুয়া নিউ গিনিতে বন্যায় ২০ জনের বেশি নিহত
  • প্রকাশিত : ২০২২-১২-০৮
  • ২৫৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, সকলের মনের মনিকোঠায় বঙ্গবন্ধু কর্নার স্থাপন করতে হবে।
তিনি বলেন, যে মহান নেতার জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না, যিনি স্বাধীনতার জন্য পাকিস্তানী বর্বর শাসনামলে ১৩ বছর কারাগারে কাটিয়েছেন, সেই জাতির পিতার অবদান আমাদের সকলের মননে ধারন করতে হবে।
মন্ত্রী বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।  তিনি মানুষের মুখে হাসি ফোটানোর জন্য দিনরাত কাজ করছেন।
শাহাব উদ্দিন আজ রাজধানীর নিজ সরকারী বাসভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে মৌলভীবাজারের জুড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরি উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
শাহাব উদ্দিন বলেন, বঙ্গবন্ধু কর্নার সকলের মনে দাগ কাটতে পারবে। এ কর্নার থেকে শিক্ষার্থীরা জাতির পিতা ও বাংলাদেশের ইতিহাস সম্পর্কে জানতে পারবে।
লাইব্রেরি উদ্বোধন প্রসঙ্গে মন্ত্রী বলেন, বর্তমান প্রজন্মকে বই পড়ার দিকে মনোযোগী করতে হবে। শিক্ষকমন্ডলীর মধ্যেও বই পড়ার অভ্যাস চালু করতে হবে। সকলকে বেশি বেশি করে লাইব্রেরিতে যেতে হবে।  
এসময় লাইব্রেরীতে প্রয়োজনীয় সংখ্যক কম্পিউটার সরবরাহের ব্যবস্থা করবেন বলেও জানান মন্ত্রী।
জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা  এম এ মোঈদ ফারুক, জুড়ী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাসুক আহমেদ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat