×
ব্রেকিং নিউজ :
‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে বিআরডিবি’কে কাজ করতে হবে : এলজিআরডি প্রতিমন্ত্রী বিএনপি নেতারা ক্লান্ত; কর্মীরা হতাশ : ওবায়দুল কাদের ফিলিপাইন ও জাপানের নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসছেন বাইডেন বিএনপি নির্বাচন বানচালে সফল হলে দেশে অগণতান্ত্রিক শক্তির উত্থান হতো : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র হলমার্ক কেলেঙ্কারি : তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন উত্তর গাজায় দুর্ভিক্ষ আসন্ন ॥ সংকট নজিরবিহীন : জাতিসংঘ পাপুয়া নিউ গিনিতে বন্যায় ২০ জনের বেশি নিহত যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির প্রেমের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছি
  • প্রকাশিত : ২০২২-১২-০৭
  • ৪৪৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসমাবেশে আওয়ামী লীগ ও দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি সর্বস্তরের জনতার উপস্থিতিতে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম জনসমূদ্রে রূপ নিয়েছিল।
দেশের অন্যতম পর্যটন শহর কক্সবাজারে আওয়ামী লীগের আজকের সমাবেশে লাখ লাখ জনতার ঢল নামে। জেলা আওয়ামী লীগ এই সমাবেশের আয়োজন করে।
কোভিডের পরবর্তীকালে ২৭ মাস পরে গত ২৪ নভেম্বরে যশোরে এবং গত ৪ ডিসেম্বর চট্টগ্রামে সমাবেশের পর ঢাকার বাইরে আওয়ামী লীগের এটি ছিল তৃতীয় জনসমাবেশ।
প্রধানমন্ত্রীর জনসমাবেশে যোগদান উপলক্ষে এখানে আওয়ামী লীগ নেতাকর্মী এবং সর্বস্তরের জনতার উপস্থিতিতে এখানে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি করে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসমাবেশ স্থলে এসে পৌঁছবার আগেই শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামটি লাখ লাখ জনতার উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে যায় এবং আশ পাশের সড়কগুলোতেও জনতার প্রচন্ড ভীড় লক্ষ্য করা গেছে। খুব ভোর থেকেই দলের নেতাকর্মী এবং জনতা স্টেডিয়ামে এসে সমবেত হতে থাকে।
প্রধানমন্ত্রী বিকেল ৩টা ৫৫মিনিটে স্টেডিয়ামে নৌকার আদলে তৈরি করা সমাবেশমঞ্চে এসে পৌঁছানোর আগেই বঙ্গোপসাগরের তীর জনসমুদ্রে রূপ নেয়। এর আগেই সকাল থেকে সাধারণ নারী পুরুষ ও দলের সমর্থকরা সকাল থেকে জয় বাংলা শ্লোগান দিতে দিতে সমাবেশ স্থলে এসে যোগ দেন। এ সময় তাদের হাতে ছিল নানা রঙের বিভিন্ন ধরনের ব্যানার ফেস্টুন পরনে ছিল রঙ্গিন টি শার্ট। অনেকের মাথায় ছিল ক্যাপ, ব্যান্ড, ড্রাম পিটিয়ে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা এবং জাতীয় ও দলীয় পতাকা হাতে।
আওয়ামী লীগ এবং দলের সহযোগী সংগঠনগুলোর হাজার হাজার নেতাকর্মী জেলার বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে আসেন। সমাবেশে যোগ দিতে বিপুল সংখ্যক বাস, পিকআপ, মটরসাইকেলে করে আসেন তারা। তবে, অনেকে পায়ে হেঁটেও সমাবেশ স্থলে এসে উপস্থিত হন।
চকরিয়া থেকে আগত একদল লোক জানান, তারা সমাবেশ স্থলের সামনের সাড়িতে বসতে আগে ভাগেই এখানে এসেছেন। তারা আগে থেকেই ধারনা করেছিলেন, দেরি হলে হয়তো সমাবেশ স্থলে প্রবেশ করতে পারবেন না।
আওয়ামী লীগের সমাবেশ উপলক্ষে শহরের বিভিন্ন সড়ক ও গেট বর্ণিল সাজে সাজানো হয়। নানা রঙয়ের ফেস্টুন ব্যানারে প্রধানমন্ত্রীর ছবি শোভা পায়। সমাবেশে যোগদানকারিদের মাতিয়ে রাখতে সকাল থেকে মঞ্চে স্থানীয় শিল্পী এবং সাংস্কৃতিক কর্মীরা জনপ্রিয় সঙ্গীত পরিবেশন করেন।
প্রধানমন্ত্রী বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে দিনব্যাপী কর্মসূচি নিয়ে সকালে কক্সবাজারে এসে পৌঁছান। সফরকালে তিনি ইনানীতে আয়োজিত নৌসেনাদের অংশগ্রহণে চারদিন ব্যাপী আইএফআর-২০২২ এ যোগ দেন। বাংলাদেশসহ বিশ্বের ২৮টি দেশের প্রতিনিধরা এই অনুষ্ঠানে অংশ নিচ্ছেন।
বাংলাদেশ নৌবাহিনী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং দেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি উপলক্ষে এই সমাবেশের আয়োজন করে। এই প্রথম বারের মতো যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানী, ইতালি, সৌদি আরব, ইতালী, চীন, কোরিয়া, ইন্দোনেশিয়া, তুরস্ক এবং নেদারল্যান্ড ও স্বাগতিক বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশ এতে যোগ দেয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নৌকার আদলে নির্মীত মঞ্চে বিকেলে ভাষণ দেন। তিনি বলেন, সরকার কক্সবাজারে সাড়ে তিন লাখ কোটি টাকার অধিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করছে। প্রধানমন্ত্রী এর অংশ হিসাবে আজ কক্সবাজারে ১৯.৬৩ কোটি ৮৬ লাখ টাকা ব্যায়ের ২৯ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৪ টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। তিনি বলেন, তার সরকার এখানে ৩.৫০ লাখ কোটি টাকার ব্যাপক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat