×
ব্রেকিং নিউজ :
শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে টাইগারদের প্রতি রাষ্ট্রপতি’র অভিনন্দন গাজীপুরে গ্যাসের আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ মেহেরপুরে বিদেশ ফেরত অভিবাসীদের বিষয়ে সেমিনার পীরগঞ্জ প্রেসক্লাবে ড. এম এ ওয়াজেদ মিয়া পাঠাগারে স্পিকারের বই উপহার ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা ২৯ মার্চ
  • প্রকাশিত : ২০২২-১২-০৭
  • ৩২৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিএনপির সমাবেশে সরকারের পক্ষ থেকে কোনো বাধা দেওয়া হচ্ছে না জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের নিয়ম মেনে সবকিছু করতে হবে। বিএনপি রাস্তা বন্ধ করে সমাবেশ করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আইনশৃঙ্খলা রক্ষায় তারা তাদের দায়িত্ব পালন করবে।
বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বিজয় সরণিতে একটি ব্যাংকের শাখা উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
বিএনপি কেনো সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাইছে না- সাংবাবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, কেনো চাইছে না সেটা তারাই বলতে পারবে। তবে রাস্তাঘাট বন্ধ করে সমাবেশ করলে আইন সমুন্নত রাখতে সরকারের যা করার তাই করবে।
স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বিএনপি নাকি ২০-২৫ লাখ লোকের সমাবেশ ঘটাবে। আপনাদের কাছে আমার প্রশ্ন, ২০-২৫ লাখ যদি হয় কোথায় এটা বসাবে? এমন কোনো জায়গা আছে ঢাকায় তাদের স্থান দেওয়ার? সেজন্যই আমাদের পুলিশ কমিশনার বলেছেন যেখানে বড় বড় সমাবেশ-মিটিং হয়, যেখানে আওয়ামী লীগও সমাবেশ করে, অন্যান্য রাজনৈতিক দলও করে, সেই সোহরাওয়ার্দী উদ্যানের কথা। সেখানে এ ধরনের লোকসংখ্যা হলেও কোনো অসুবিধা হবে না।
মানবাধিকার নিয়ে ১৫ দেশের রাষ্ট্রদূতের দেওয়া বিবৃতির বিষয়ে মন্ত্রী বলেন, আমাদের দেশে জাতীয় মানবাধিকার কমিশন রয়েছে। মানবাধিকার সমন্বিত রাখার জন্য আমাদের সরকার যতখানি সচেষ্ট, আমি মনে করি পৃথিবীর অনেক দেশের চেয়ে আমরা অনেক বেশি সচেষ্ট। মানবাধিকার ক্ষুণ্ণ হোক পৃথিবীর অন্যান্য দেশ যেমন চায় না, আমরাও চাই না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat