×
ব্রেকিং নিউজ :
দেশে গত ২৪ ঘণ্টায় ১৬ জন করোনায় আক্রান্ত বেসরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানের ফি নির্ধারণ করা হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী শিশুদের জন্য নিরাপদ পরিবেশ গড়ে তুলুন : রাষ্ট্রপতি অঙ্গদানকারী সারাহ ইসলামের মৃত্যু নাই : বিএসএমএমইউ উপাচার্য নদী ভাঙ্গনে বাস্তুচ্যুতদের টেকসই জীবিকার কর্মপরিকল্পনা প্রণয়নে কাজ করছে সরকার : পরিবেশমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষকদের ভূমিকা অপরিসীম : জাহিদ ফারুক নিজ মাঠেই পয়েন্ট হারাল বায়ার্ন বিপদে পুলিশকে পাশে পেয়ে মানুষ যেন স্বস্তি বোধ করে তা নিশ্চিত করুন : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত করার আহ্বান এনামুল হক শামীমের টাঙ্গাইলে আধুনিক যন্ত্রের সাহায্যে লাগানো হচ্ছে ধানের বীজ
  • আপডেট টাইম : 23/01/2023 11:03 PM
  • 5 বার পঠিত

পাবনা জেলায় আজ সদর উপজেলার মাহাতাবউদ্দিন হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদন্ড ও নয়জনকে বেকুসল খালাস দিয়েছে আদালত। একই সঙ্গে দন্ডপ্রাপ্ত প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ছয়মাসের করে কারাদন্ড দেওয়া হয়েছে।
আজ সোমবার দুপুরে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ আদেশ দেন।
দন্ডপ্রাপ্তরা ব্যক্তিরা হলে- জেলার সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের দিঘী গোহাইল বাড়ি এলাকার মন্টু প্রামাণিক, সাহেব মোল্লা ও নওজেস প্রামাণিক।
এ মামলায় আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন- বিশেষ পাবলিক প্রসিকিউটর দেওয়ান মজনুল হক এবং আসামিপক্ষে ছিলেন সনৎ কুমার সরকার।
মামলার বিবরণে জানা যায়, সদর উপজেলার দিঘী গোহাইল বাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন বিষয় নিয়ে নিহত মাহাতাব গংদের সঙ্গে দন্ডিতদের বিরোধ চলছিল। ওই বিরোধের জেরধরে ২০০৮ সালের ১৬ মার্চ দুপুর ১১ টার দিকে তৎকালীন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিরোধ মীমাংসার জন্য বিদ্যালয়ে যান। ওইসময় উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে আহত মাহাতাবউদ্দিনকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় নিহতের ভাতিজা আবু বক্কর সিদ্দিকী বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫ থেকে ২০ জনকে আসামি করে সদর থানায় মামলা দায়ের করেন।
দীর্ঘ শুনানি ও সাক্ষ্য শেষে সোমবার আদালত তিন আসামিকে যাবজ্জীবন কারাদন্ড ও নয়জনকে মামলা থেকে খালাস দেয়। একই সঙ্গে দন্ডপ্রাপ্ত প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয়মাসের করে কারাদন্ড দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...