×
ব্রেকিং নিউজ :
জাতিসংঘ শান্তিবিনির্মাণ কমিশনের সহ-সভাপতি হয়েছে বাংলাদেশ ১০ জন করোনায় সংক্রমিত দুই বিশিষ্ট ব্যক্তিত্বকে সংবর্ধনা দিয়েছে আরসিসি নেপালকে হারিয়ে শুভ সুচনা বাংলাদেশের ইউক্রেনকে যুদ্ধ বিমান দিতে ‘বছর না হলেও কয়েক মাস’ লাগবে : ব্রিটিশ প্রধানমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ১৬ জন করোনায় আক্রান্ত বেসরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানের ফি নির্ধারণ করা হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী শিশুদের জন্য নিরাপদ পরিবেশ গড়ে তুলুন : রাষ্ট্রপতি অঙ্গদানকারী সারাহ ইসলামের মৃত্যু নাই : বিএসএমএমইউ উপাচার্য নদী ভাঙ্গনে বাস্তুচ্যুতদের টেকসই জীবিকার কর্মপরিকল্পনা প্রণয়নে কাজ করছে সরকার : পরিবেশমন্ত্রী
  • আপডেট টাইম : 13/01/2023 07:33 PM
  • 17 বার পঠিত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি আজ কুষ্টিয়ায় দু’দিনব্যাপী জেলা সাহিত্য মেলা উদ্বোধন করেছেন।
আজ সকালে কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সাহিত্য মেলার উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বিএনপির মধ্যে কোন রাজনৈতিক শিষ্টাচার নেই। সব সময় মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করতে চায়।’ 
বিএনপিকে একটি জনবিচ্ছিন্ন দল উল্লেখ করে তিনি আরও বলেন, রাষ্ট্রক্ষমতায় থাকতে এবং পরে তারা যেসব দুর্নীতি ও অপকর্ম করেছে সেগুলোকে ঢাকতে এখন তারা যে কোন ইস্যুকে সামনে এনে একটা বিশৃঙ্খলার সৃষ্টি করতে চায়। তিনি বলেন,খালেদা-তারেক আদালত কর্তৃক দন্ডপ্রাপ্ত আসামী। এই আসামীদের মুক্তির জন্য রাজপথে আন্দোলন সংগ্রামের নামে কোন প্রকার সহিংসতা বরদাশত করা হবে না। 
এই সাহিত্য মেলাকে কেন্দ্র করে কুষ্টিয়া জেলা প্রশাসক মোহম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া-৪- কুমারখালী- খোকসা আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া-১- দৌলতপুর আসনের সংসদ সদস্য আ ক ম সরোয়ার জাহান বাদশা, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ খাইরুল আলম, বাংলা একাডেমীর উপ-পরিচালক সাইমন জাকারিয়া, ফ্রান্স নাগরিক বাউল সাধক দেবোরা জান্নাত কিউকারম্যান প্রমুখ। 
এছাড়াও অনুষ্ঠানে  জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ হাসান মেহেদী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 
বাংলা একাডেমীর সমন্বয়ে জেলা পর্যায়ের সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় কুষ্টিয়াতেও দ’ুদিনব্যাপী এ মেলায় লেখকদের অংশগ্রহণে  প্রবন্ধ পাঠ, আলোচনা, লেখক কর্মশালা, জাতীয় লেখকদের স্বরচিত সাহিত্য পাঠসহ বিভিন্ন সাহিত্য শিল্পকর্ম উপস্থাপন করা হয়।    

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...