×
ব্রেকিং নিউজ :
জাতীয় অভিযোজন পরিকল্পনায় জনস্বাস্থ্যের বিষয়টি যুক্ত করা হবে : পরিবেশ মন্ত্রী আসন্ন উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা বিএনপির বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন চেয়ারম্যান কর্মপরিকল্পনা দ্রুত বাস্তবায়নে শিল্পমন্ত্রীর আহবান বঙ্গবন্ধুর সমাধিতে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশী হাইকমিশনারের শ্রদ্ধা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী ভারত শাসিত কাশ্মীরে নৌকাডুবে ৪ জনের প্রাণহানি; নিখোঁজ ১৯ দন্ডিত অধ্যাপক ইউনূসকে ২৩ মে পর্যন্ত জামিন ফরিদপুরে বাস-পিকআপ ভ্যান সংঘর্ষে নিহত ১৪ আগামীকাল ঐতিহাসিক মুজিবনগর দিবস
  • প্রকাশিত : ২০২২-১১-২১
  • ২৮৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে আনা একটি রিট পিটিশন খারিজ করে দিয়েছে হাইকোর্ট বিভাগ।
বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন।
ড. এ কে আবদুল মোমেনের মন্ত্রী পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিটের শুনানি শেষে আদেশের জন্য আজ সোমবার দিন ঠিক করেছিল ওই বেঞ্চ।
এ কে আব্দুল মোমেনের পররাষ্ট্রমন্ত্রীর পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে গত ৫ সেপ্টেম্বর সুপ্রিমকোর্টের আইনজীবী এরশাদ হোসেন রাশেদের পক্ষে রিটটি করেন মোস্তাফিজুর রহমান আহাদ।
একটি অনুষ্ঠানে মন্ত্রীর দেয়া বক্তব্যে শপথ ভঙ্গ হয়েছে দাবি করে রিটে তার পদত্যাগ চাওয়া হয়। রিটে মন্ত্রিপরিষদ সচিব, সংসদ সচিবালয়ের সচিব ও পররাষ্ট্রমন্ত্রীকে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়।
এর আগে গত ২১ আগস্ট এ বিষয়ে একটি লিগ্যাল নোটিশ দিয়েছিলেন রিটকারী আইনজীবী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat