×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-১১-১৯
  • ১৭৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, জাতীয়  নির্বাচন অনুষ্ঠানে  সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।
তিনি বলেন, দেশের সর্বোচ্চ আইন সংবিধান। দেশ পরিচালনা, নির্বাচনী প্রক্রিয়া ও সবার অধিকার সংরক্ষণের সকল আইন এখানে লিপিবদ্ধ আছে। আওয়ামী লীগ আইনের প্রতি সবসময়ই শ্রদ্ধাশীল। সবাইকে সংবিধানের মর্যাদা অক্ষুন্ন রেখে রাজনীতি করতে হবে। 
ডেপুটি স্পিকার  আজ  ফাতেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ৪ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। এসময় তিনি ২ টি ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন ঘোষণা করেন।
ডেপুটি স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়ার ও ২১০০ সালের ডেল্টা পরিকল্পনা তৈরি করেছেন। আজকের শিক্ষার্থীদের বাংলাদেশের সংস্কৃতি, ইতিহাস ও  জ্ঞানে সমৃদ্ধ করে গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের দেশের সর্বোচ্চ আইন সংবিধানকে ভালোভাবে জানতে হবে এবং সংবিধানের আলোকে নাগরিক জীবন পরিচালনা করতে হবে।
শামসুল হক টুকু বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার,  আর নারী শিক্ষার প্রসারে আওয়ামী লীগ সম্ভাব্য সবই করে যাচ্ছে। নারীর ক্ষমতায়নে অভূতপূর্ব সাফল্য অর্জন করায় প্লানেট ৫০-৫০ সহ অনেক আন্তর্জাতিক পুরস্কার লাভ করেন শেখ হাসিনা।
আলোকদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত ফাইনাল ম্যাচের উদ্বোধনকালে ডেপুটি স্পিকার বলেন, যুব সমাজকে মাদকমুক্ত, সুস্থ-সবল মানব সম্পদ হিসেবে গড়ে তুলতে খেলাধুলার কোনো বিকল্প নাই। খেলাধুলাকে তৃণমূলে ছড়িয়ে দিতে হবে। যুব উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করতে হবে।
তিনি আরও বলেন, ষাটের দশকে এই এলাকায় লাঠিবাড়ি খেলার ব্যাপক প্রচলন ছিল। লাঠিবাড়ি খেলার মাধ্যমে মানুষ নিজেদের আত্মরক্ষার কৌশল শিখেছিল যার সফল প্রয়োগ ঘটায় পাকিস্তানী জান্তাদের বিরুদ্ধে।
ফাইনাল ম্যাচে নির্ধারিত সময়ের খেলা ০-০ গোলে ড্র হলে আগপুঙ্গলী সবুজ সংঘ, ফরিদপুর ক্লাব টাইব্রকারে আইয়ুব খান স্মৃতি সংঘকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। 
বিদ্যালয়ের সভাপতি মো. আবু ইউনুসের সভাপতিত্বে পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক বেলায়েত হোসেন বিল্টু, সাথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেন, সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হাসান আলী খান বক্তব্য রাখেন। এছাড়া সাথিয়ার স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat