×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-১১-১২
  • ২০১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রতিবন্ধীদের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুবই আন্তরিক। এজন্য বর্তমান সরকার প্রশিক্ষণ ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে প্রতিবন্ধীদের পুনর্বাসিত করছে।  
তিনি আজ শনিবার গাজীপুরের টঙ্গীতে শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট’র  মৈত্রী শিল্প প্রতিষ্ঠানের ‘মুক্তা ড্রিকিং ওয়াটার অটোমেশন প্ল্যান্ট’ উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু।
সমাজকল্যাণমন্ত্রী বলেন, সরকার সমাজের পিছিয়ে পড়া, অবহেলিত ও দুস্থ মানুষকে উন্নয়নের মূলস্রোতে আনতে প্রতিশ্রুতিবদ্ধ। সে লক্ষ্যে শতভাগ প্রতিবন্ধীকে ভাতা দেয়া হচ্ছে। বৃত্তিমূলক প্রশিক্ষণ দিয়ে উপযুক্ত কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে এ বিশাল জনগোষ্ঠীকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করা হচ্ছে।
এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে নুরুজ্জামান আহমেদ বলেন, মুক্তা পানি গুণগত মানে সেরা। মুক্তা পানি প্ল্যান্ট অটোমেশনের মাধ্যমে এ প্রতিষ্ঠানের সক্ষমতা যেমন বাড়বে তেমনি  প্রতিষ্ঠানের আয়ও বাড়বে।
সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, প্রতিবন্ধী ভাতা পর্যায়ক্রমে বাড়ানো হবে। পাশাপাশি প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য অন্যান্য সুযোগ সুবিধা সম্প্রসারণ করা  হবে।
এর আগে মন্ত্রী মুক্তা ড্রিংকিং ওয়াটার অটোমেশন প্ল্য¬ান্ট উদ্বোধন ও মৈত্রী শিল্প পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat