×
  • প্রকাশিত : ২০২২-১১-১০
  • ৩২০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে এক শিশু, এক মধ্যবয়সী নারী ও এক বৃদ্ধ রয়েছেন। আক্রান্ত হয়েছেন নতুন ১০৬ জন। 
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে ডেঙ্গু সংক্রান্ত আজ পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানা যায়।
চট্টগ্রামের সিভিল সার্জন অফিসের ডেঙ্গু প্রতিবেদনে জানা যায়, ডেঙ্গু জ¦রে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নগরীর আকবর শাহ এলাকার ৬ বছর বয়সী শিশু আবিদ এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ইপিজেড পোর্ট বিল্ডিং-এর বাসিন্দা ৮৫ বছর বয়সী বৃদ্ধ জ্ঞানেন্দ্র নাথ মিত্র গতকাল মৃত্যুবরণ করেন। দু’জনকেই ৫ নভেম্বর হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। চান্দগাঁও এলাকার ৪৫ বছর বয়সী আয়েশা সেলিম নামে এক নারী ৬ নভেম্বর পার্কভিউ হাসপাতালে মারা যান বলে বিলম্বে প্রাপ্ত তথ্যে জানা গেছে। এ নিয়ে সেপ্টেম্বরের মাঝামাঝি সময় থেকে ২৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। এদিকে, নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১০৬ জন। এদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ সরকারি ল্যাবরেটরিতে ৭৭ জন ও বেসরকারি পরীক্ষাগারে ২৯ জনের ডেঙ্গুর সংক্রমণ শনাক্ত হয়। হাসপাতালে ভর্তি আছেন ১৩৪ জন। গত জানুয়ারি থেকে এ পর্যন্ত জেলায় মোট ৩ হাজার ৩৭৭ জন ডেঙ্গু আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করা হয়েছে। এদের মধ্যে ৩ হাজার ২৪৩ রোগি চিকিৎসাশেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। 
চট্টগ্রামে করোনা সংক্রমণের হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত প্রতিবেদনে জানা গেছে, করোনা পরীক্ষার জন্য ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর নয় ল্যাবরেটরিতে গতকাল ১২১ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়। নতুন পজিটিভ দু’জনই শহরের বাসিন্দা। সংক্রমণ হার ১ দশমিক ৬৫ শতাংশ। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ২৯ হাজার ৪৮৬ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৪ হাজার ৪১৪ জন এবং গ্রামের ৩৫ হাজার ৭২ জন। করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat