×
ব্রেকিং নিউজ :
বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭ জন কারাগারে জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সাবেক আইজিপি বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট
  • প্রকাশিত : ২০২২-১১-০৪
  • ৪৩৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আগামি পরশু ৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা। এ বছর যশোর শিক্ষাবোর্ডের অধীন এইচএসসি পরীক্ষায় অংশ নিবে ১ লাখ ৭০৯ জন পরীক্ষার্থী।  
যশোর শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, চলতি বছর যশোর বোর্ডের অধীন ১০ জেলায় এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৭০৯ জন।এর মধ্যে যশোর জেলা থেকে ১৮ হাজার ৫৭২ জন পরীক্ষার্থী, নড়াইল জেলা থেকে ৪ হাজার ৮০৮ জন পরীক্ষার্থী, ঝিনাইদহ জেলা থেকে ১২ হাজার ৯৪ জন পরীক্ষার্থী, মাগুরা জেলা থেকে ৫ হাজার ৫০৯ জন পরীক্ষার্থী, খুলনা জেলা থেকে ১৯ হাজার ৯৭৩ পরীক্ষার্থী, বাগেরহাট জেলা থেকে ৭ হাজার ৪৮ জন পরীক্ষার্থী, সাতক্ষীরা জেলা থেকে ১১ হাজার ৯১৫ জন পরীক্ষার্থী, কুষ্টিয়া জেলা থেকে ১১ হাজার ৪৬৫ জন পরীক্ষার্থী, চুয়াডাঙ্গা জেলা থেকে ৫ হাজার ৮৯৫ জন পরীক্ষার্থী এবং মেহেরপুর জেলা থেকে ৩ হাজার ৪৩০ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিবে।
যশোর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান, বোর্ড কর্তৃপক্ষ শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত এবং পরীক্ষা কেন্দ্রগুলো নকলমুক্ত করার জন্য সর্বাতœক ব্যবস্থা গ্রহণ করেছে। পরীক্ষার নিয়ম-নীতি কঠোরভাবে পালনের জন্য প্রত্যেক কেন্দ্র সচিবের কাছে নির্দেশনা পাঠানো হয়েছে।কোথাও কোন অনিয়ম পাওয়া গেলে সংশ্লিষ্ট শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।
নড়াইলের লোহাগড়া উপজেলার আমাদা আদর্শ কলেজের অধ্যক্ষ মো. আল ফয়সাল খান বলেন, পরীক্ষায় যে কোন ধরনের অসদুপায় অবলম্বন থেকে বিরত থাকার জন্য আমরা পরীক্ষার্থীদেরকে উদ্বুদ্ধ করেছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat