×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৮-০৮
  • ৩৬২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকী উদযাপন করা হয়েছে।  
এদিন সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকীর অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।
সকাল ৯ টার দিকে টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগসহ সহযোগি সংগঠনের পক্ষ থেকে পৃথকভাবে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
পরে পবিত্র ফাতেহাপাঠ ও শেখ ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুসহ ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।
এ সময় টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের, সহ-সভাপতি মো: ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক  মো: বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ সহ প্রশাসন এবং পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়েরের সভাপতিত্বে শেখ  ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
এছাড়া টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসনের পদস্থ কর্মকর্তারা বক্তব্য রাখেন।
পরে দুস্থ ২০ জন মহিলার হাতে সেলাই মেশিন তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন।
শেখ  ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়ার বিভিন্ন মসজিদ, মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।
এছাড়া টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্সের হলরুমে শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে নারীরা বিশেষ দোয়া মোনাজাতে অংশ নেন।
গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলায় নানা আয়োজনের মধ্যে দিয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মদিন পালন করা হয়েছে।
এ উপলক্ষে আজ সোমবার সকালে উপজেলা প্রশাসনের পক্ষ  থেকে উপজেলা পরিষদ ভবনের হলরুমে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ^াস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ,  পৌর মেয়র হাজী মো: কামাল হোসেন শেখ, উপজেলা কৃষি কর্মকর্তা  নিটুল রায়, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কেয়া দাস, ইউপি চেয়ারম্যান রাফেজা বেগম  বক্তব্য রাখেন।
আলোচনা সভা শেষে ২০ জন দরিদ্র নারীর মাঝে সেলাই মেশিন ও বিভিন্ন স্বেচ্ছাসেবী মহিলা সমিতির ১৪ জন নারীর মাঝে ৪ লাখ ৩৫হাজার টাকা বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat