×
ব্রেকিং নিউজ :
ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনা বাংলা বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: শফিকুর রহমান চৌধুরী
  • প্রকাশিত : ২০২২-০৬-২৩
  • ২৪২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন আজ জেলার বড়লেখা উপজেলার বন্যাকবলিত ১৫ শ’ অসহায় পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন। 
তিনি উপজেলার সুজানগর, তালিমপুর, দাসেরবাজার, বর্ণি, দক্ষিণভাগ উত্তর, দক্ষিণভাগ দক্ষিণ, উত্তর শাহবাজপুর এবং নিজবাহাদুরপুর ইউনিয়নের বন্যাকবলিত বিভিন্ন স্থান পরিদর্শনকালে সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বন্যাদুর্গতদের মধ্যে চাল, ডাল, আলু এবং শুকনো খাবার সংবলিত ত্রাণ বিতরণ করেন ।
এ সময় অন্যান্যের মধ্যে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান উপস্থিত ছিলেন।
বন্যাদুর্গতদের উদ্দেশ্যে শাহাব উদ্দিন বলেন, বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের তালিকা করে ক্ষতিপূরণ প্রদান করা হবে। যতদিন বন্যা থাকবে ততদিন খাদ্যসহ প্রয়োজনীয় সবকিছুর সরবরাহ করা হবে। তিনি বলেন, বন্যা শুরু হওয়ায় সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যার্তদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়া ও তাদের মধ্যে ত্রাণ বিতরণের জন্য সেনাবাহিনী সহ বিভিন্ন বাহিনীর সদস্যদের নিয়োগ করেন এবং বন্যাকবলিত মানুষের প্রয়োজনীয় সহায়তা প্রদানের ঘোষণা দেন। 
মন্ত্রী বলেন, সরকারের পাশাপাশি আওয়ামী লীগ ও তার সকল অঙ্গসংগঠন বন্যাদুর্গত মানুষের পাশে রয়েছে এবং থাকবে।
বন্যাদুর্গতদের মধ্যে সাধ্য মতো সহায়তা প্রদান করার জন্য প্রবাসী এবং সমাজের বিত্তবান মানুষদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, আমাদের দেশ বিশ্বের মধ্যে অত্যন্ত বন্যাপ্রবণ একটি দেশ। তাই আমাদের এ ধরনের দুর্যোগ মোকাবেলার জন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে।
এর আগে পরিবেশমন্ত্রী আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে যোগদান করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat