×
ব্রেকিং নিউজ :
শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে টাইগারদের প্রতি রাষ্ট্রপতি’র অভিনন্দন গাজীপুরে গ্যাসের আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ মেহেরপুরে বিদেশ ফেরত অভিবাসীদের বিষয়ে সেমিনার পীরগঞ্জ প্রেসক্লাবে ড. এম এ ওয়াজেদ মিয়া পাঠাগারে স্পিকারের বই উপহার ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা ২৯ মার্চ
  • প্রকাশিত : ২০২২-০৪-২০
  • ৪৫৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কোলন ক্যান্সারের চিকিৎসার জন্য সোমবার থেকে আবারো হাসাপাতালে ভর্তি হয়েছেন  ব্রাজিলীয় কিংবদন্তী ফুটবলার পেলে। তাকে চিকিৎসা সেবা দানকারী প্রতিষ্টানটি একথা জানিয়েছে। 
গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে আলবার্ট আইনস্টাইন হাসাপাতাল জানায়,‘ এডসন আরান্তেস দো নাসিমেন্টোর ক্লিনিক্যাল অবস্থা ‘ভাল এবং স্থিতিশীল’। পরবর্তী কয়েকদিনের মধ্যে তাকে হাসাপাতাল থেকে ছেড়ে দেয়া হবে।’
সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে পরিচিত কিংবদন্তী ফুটবলার পেলেই একমাত্র ফুটবল তারকা, যিনি বিশ^কাপের তিনটি শিরোপা (১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০) জয় করেছেন। পরিবারের মতে  ব্রাজিলে ‘ ও’রিও এবং ‘দ্য কিং’ নামে পরিচিতি ৮১ বছর বয়সি এই মহাতারকাকে কোলন টিউমারের ক্যামোথেরাপি নিতে মাসে অন্তত একবার হাসাপাতালে যেতে হয়। 
কোলনের ক্যান্সার শনাক্তের আগে গত বছর প্রায় একমাস হাসপাতালে কাটাতে হয়েছিল পেলেকে। কিডনির পাথর অপসারনের জন্য ২০১৯ সালে প্যারিসের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন সান্তোষ ও ব্রাজিলীয় জাতীয় দলের এই সাবেক ফুটবলার। পরে সেখান থেকে সাওপাওলোতে স্থানান্তর করা হয় তাকে।
 ২০১৪ সালে মুত্রনালির সংক্রমনের কারণে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে থাকতে হয়েছিল পেলেকে। ওই সময় বাঁ পাশের কিডনিও ডায়ালাইসিস করাতে বাধ্য হন পেলে। অবশ্য খেলোয়াড় থাকা অবস্থাতেই ১৯৭০ এর দশকে পেলের ডান পাশের কিডনি অপসারণ করা হয়েছিল। 
তার নিতম্বেও সমস্যা রয়েছে। যে কারণে চলাফেরা কমিয়ে দিয়েছিলেন তিনি। সেই সঙ্গে হুইল চেয়ার ব্যবহার করতে বাধ্য হচ্ছেন।   

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat