×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২২-০৩-২৭
  • ৬০১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ওরফে টিপু হত্যার ঘটনায় মূল শ্যুটারকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।
গ্রেফতারকৃত ব্যক্তির নাম মাসুম মোহাম্মদ আকাশ। বগুড়া জেলায় বিশেষ অভিযান চালিয়ে আকাশকে গ্রেফতার করে গোয়েন্দা মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিম। আজ রোবারর দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার এ তথ্য জানান।
অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, বৃহস্পতিবার রাত ১০ টার দিকে শাহজাহানপুর থানার আমতলা এলাকা হতে বাসায় ফিরছিলেন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক মো. জাহিদুল ইসলাম টিপু। বাসায় ফেরার পথে দুর্বৃত্তদের গুলিতে তিনি গুরুতর আহত হন। টিপুর গলা, বুকসহ শরীরের বিভিন্ন স্থানে গুলি লাগে। পরে তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ছাড়া দুষ্কৃতকারীদের গুলিতে প্রীতি নামের এক কলেজ ছাত্রীও নিহত হন। এ ঘটনায় ভিকটিম টিপুর স্ত্রীর অভিযোগের ভিত্তিতে শাহজাহানপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। পরে গোয়েন্দা মতিঝিল বিভাগ এ ঘটনার ছায়া তদন্ত শুরু করে।
অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, গ্রেফতারকৃত আকাশ ঘটনার আগের দিন (২৩ মার্চ) জাহিদুল ইসলাম টিপুকে তার রেস্টুরেন্ট থেকে বাসায় যাওয়ার পথে অনুসরণ করে গুলি করার প্রস্তুতি নেয়। তবে লোকজন বেশি থাকায় সেটা ব্যর্থ হয়। ঘটনার দিন বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আকাশ জানতে পারে, ভিকটিম টিপু তার অফিসে (রেস্টুরেন্ট) অবস্থান করছে। এই সংবাদ পেয়ে আকাশ দ্রুত টিপুকে অনুসরণ করে গুলি করার জন্য প্রস্তুতি নেয়। ভিকটিম টিপুর গাড়ি শাহজাহানপুর আমতলা এলাকায় যানজটে আটকা পড়লে শ্যুটার আকাশ ড্রাইভারের পাশের আসনে বসা ভিকটিম টিপুকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি করে পালিয়ে যায়। অতপর তার দু’বন্ধুর সহযোগিতায় নিরাপদ স্থানে আত্মগোপন করে। পরবর্তীতে সে সোস্যাল মিডিয়ার মাধ্যমে নিরাপরাধ রিকশারোহী প্রীতি এবং টিপুর মৃত্যু সংবাদ দেখতে পায়।
টিপুকে হত্যা করতে কত টাকা কন্ট্রাক্ট হয়, এমন প্রশ্নের জবাবে ডিবি প্রধান বলেন, কত টাকার বিনিময়ে তা জানা যায়নি। তবে গ্রেফতার মাসুমের নামে এলাকায় বেশকিছু মামলা রয়েছে। সেই মামলা থেকে অব্যাহতির জন্য টিপুকে হত্যার কন্ট্রাক্ট পান তিনি।
গ্রেফতারকৃত মাসুম মোহাম্মদ আকাশের নামে ঢাকা মহানগরের বিভিন্ন থানায় হত্যা মামলাসহ ৪ টি মামলা রয়েছে। এ হত্রাকান্ডের সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলেও জানান ডিবির এ কর্মকর্তা।
গোয়েন্দা মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার রিফাত রহমান শামীম, মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস্ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন, গোয়েন্দা মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. রফিকুল ইসলাম, খিলগাঁও জোনাল টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. শাহিদুর রহমান, গোয়েন্দা মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আফসার উদ্দিন খাঁন, গোয়েন্দা মতিঝিল বিভাগের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার এসএম জহিরুল ইসলাম ও মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস্ বিভাগের সহকারি পুলিশ কমিশনার আবু তালেব এ সময় উপস্থিত ছিলেন।
একই ঘটনায় গুলিবিদ্ধ হয়ে রিকসা আরোহী সামিয়া আফনান প্রীতি (২২) নামে এক কলেজ ছাত্রী নিহত এবং গুলিতে আহত হন টিপুর গাড়িচালক মনির হোসেন মুন্না (৩২)। তাকে উদ্ধার করে রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরের দিন তিনি চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।
গত বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক ১০টার দিকে শাহজাহানপুর থানার আমতলা ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গুলিবিদ্ধ তিন জনকে স্থানীয় লোকজন রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেয়া হলে রাত পৌনে ১১ টার দিকে কর্তব্যরত চিকিৎসক আওয়ামীলীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজ ছাত্রী সামিয়া আফনান প্রীতিকে মৃত ঘোষনা করেন।
স্থানীয় এলাকাবাসি, পুলিশ ও নিহতের পরিবারের সদস্যরা জানান, নিহত জাহিদুল ইসলাম মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। পাশাপাশি তিনি মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সদস্যও ছিলেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১, ১২ ও ১৩ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত সংরক্ষিত নারী কাউন্সিলর ডলি তার স্ত্রী। এছাড়া নিহত রিকশা আরোহী সামিয়া আফনান প্রীতি বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের অনার্সের ছাত্রী বলে জানা গেছে।
চাঞ্চল্যকর এ হত্যাকান্ডের পর পরদিন সকালে শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। এতে অজ্ঞাতদের আসামি করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat