×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৩-১৬
  • ৩৬৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উদযাপন উপলক্ষে ৩ কোটি ২৫ লাখ ডোজ টিকা দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।
তিনি বলেন, ‘আগামীকাল ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে দেশব্যাপি করোনা টিকার ক্যাম্পেইন চালানো হবে। এবারে টিকার লক্ষ্যমাত্রা করা হয়েছে ৩ কোটি ২৫ লাখ ডোজ। এই ক্যাম্পেইন ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত চলমান থাকবে।’
জাহিদ মালেক আজ বুধবার সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে “২৬তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদযাপন উপলক্ষে অবহিতকরণ সভায় এ কথা জানান।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এর আগে ২২ কোটি ডোজ ভ্যাকসিন দেয়া হয়েছে এবং এই ক্যাম্পেইন সফল হলে ২৫ কোটি ডোজ ভ্যাকসিন দেয়া সম্ভব হবে। এতে দেশ আরো বেশি নিরাপদ হবে।’
বুস্টার ক্যাম্পেইন সফল করতে ২য় ডোজের সময়কাল ৬ মাস থাকলেও এখন থেকে ২য় ডোজ নেয়ার ৪ মাস পর  থেকেই বুস্টার ডোজ নেয়া যাবে জানিয়ে জাহিদ মালেক বলেন, বুস্টার ডোজের জন্য সুরক্ষা অ্যাপের মেসেজ না থাকলেও ২য় ডোজের সনদ দেখিয়ে কেন্দ্রে উপস্থিত হয়ে বুস্টার ডোজ নেয়া যাবে।
২৬তম জাতীয় কৃমি সপ্তাহ উপলক্ষে স্বাস্থ্যমন্ত্রী সভায় বলেন, এ বছর ৪ কোটি মানুষকে কৃমির ওষুধ খাওয়ানো হবে। আগামী ২০ মার্চ থেকে এ ক্যাম্পেইন শুরু হবে এবং আমাদের লক্ষ্যমাত্রার ৯৮ ভাগ পূরণ করা হবে।
উল্লেখ্য, দেশের প্রাথমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিতির মাধ্যমে ৫-১১ বছর বয়সী সকল শিশুকে এবং মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিতির মাধ্যমে ১২-১৬ বছর বয়সী সকল শিশুকে ১ ডোজ কৃমিনাশক ঔষধ  ভরা পেটে সেবন করানো হবে।
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat