×
ব্রেকিং নিউজ :
বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় আলিয়া ভাট টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড “দ্বীপ উন্নয়ন কর্তৃপক্ষ” গঠনে জাতীয় সংসদকে পরামর্শ প্রদান করে হাইকোর্ট রায় ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মুজিবনগর দিবস টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে মানুষের ঢল মুজিবনগর দিবসে রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের আলোচনা সভা জয়পুরহাটে বেগুন, শসা, করলাসহ অন্যান্য সবজির দাম কমেছে বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর
  • প্রকাশিত : ২০২১-০৭-০৯
  • ৫৯৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। ২০২০ সালের ৯ জুলাই রাতে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাহারা খাতুন মারা যান।
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রাম থেকে শুরু করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে জিয়া-এরশাদের সামরিক দুঃশাসন আর বিএনপি-জামায়াত জোট সরকারের পতন আন্দোলনে অগ্রভাগে ছিলেন সাহারা খাতুন। গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিতে গিয়ে তিনি রাজপথে ক্ষমতাসীনদের নির্যাতনের সম্মুখীন হয়ে গুরুতর আহত হয়েছেন একাধিক বার। বিএনপি-জামায়াত জোটের দুঃশাসনের বিরুদ্ধে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন তিনি।
১/১১-এ সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের শাসনামলে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে মাইনাস ফর্মুলার ষড়যন্ত্রের রাজনীতির বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর ছিলেন সাহারা খাতুন। ঐ সময় তত্ত্বাবধায়ক সরকারের চাপ ও ভয়ে দলের অনেক নেতাই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বের বিরোধিতায় অবতীর্ণ হলেও সব ষড়যন্ত্র-বাধা উপেক্ষা করে মূলধারার রাজনীতিতে অটল ছিলেন সংগ্রামী নেত্রী সাহারা খাতুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat