×
ব্রেকিং নিউজ :
দক্ষিণ চীনে সড়ক ধসে ১৯ জন নিহত গোপালগঞ্জে বিদেশে রফতানীযোগ্য নতুন জাতের বাসমতি ধানের ফসল কর্তন উৎসব অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে জায়গা হলো না স্মিথ-ম্যাকগার্কের বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর ইসরায়েলের রাফাতে স্থল অভিযান হবে ‘নজিরবিহীন মানবিক বিপর্যয়’: জাতিসংঘ বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে ছিলেন সোচ্চার সর্বদা খাদ্যমন্ত্রী তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে থাইল্যান্ড সফর নিয়ে আগামীকাল সকালে সাংবাদিকদের ব্রিফ করবেন প্রধানমন্ত্রী ওটিটিতে ঊষসীর অভিষেক শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করেছে আওয়ামী লীগ
  • প্রকাশিত : ২০২৩-০৫-১৪
  • ৩৬৯৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
নাটোর জেলায় আজ  বিশ্ব মা দিবসে  স্বপ্নজয়ী পাঁচ মা’কে সংবর্ধনা প্রদান করা হয়েছে। এ উপলক্ষে রোববার সকাল নয়টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা।
অনুষ্ঠানে বক্তারা বলেন, মা হচ্ছেন সবচে’ শ্রদ্ধার। একজন মা পরম মমতায় তার সন্তানকে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলে জিডিপি’তে অবদান রাখছেন। পরম কৃতজ্ঞতায় প্রত্যেক মা’কে আমাদের সমাজে লালন করতে হবে, যতেœ রাখতে হবে। মা’য়েরা ভালো থাকলে দেশ ভালো থাকবে। এজন্যে বর্তমান সরকার মেয়েদের অবৈতনিক শিক্ষা, উপবৃত্তি  এবং সন্তানের পরিচয়ে মা’য়ের নাম সন্নিবেশিত করে মা’কে মর্যাদা দিয়েছে।
অনুষ্ঠানে বড়াইগ্রাম উপজেলার গোপালপুর এলাকার স্বপ্নজয়ী মা হাজেরা খাতুন একটি ছেলে সন্তানের জন্যে পর পর নয়টি কন্যা সন্তানের মা হওয়ার অভিজ্ঞতা বর্ণনা করে বলেন, সমাজের অবজ্ঞা ও অবহেলাকে উপেক্ষা করে আমার নয় কন্যাকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করেছি। তাদের মধ্যে একজন সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্ণেল, একজন রাজশাহী বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর, একজন বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার, দুইজন কলেজ শিক্ষক, তিনজন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং একজন আদর্শ গৃহিনী।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাছুদুর রহমান, লেফটেন্যান্ট কর্ণেল সামিরা আকতার, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক মাহফুজা খাতুন, জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপ পরিচালক শাপলা শারমিন, শিক্ষাবিদ সুবিধ কুমার মৈত্র, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, ‘সাথী’র নির্বাহী পরিচালক শিবলী সাদিক প্রমুখ।
অনুষ্ঠানে স্বপ্নজয়ী পাঁচ মা হাজেরা খাতুন, অপেরা বেওয়া, নিলুফা খাতুন, রুপালী খাতুন এবং কুলছুম বেগমকে ক্রেস্ট প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat