×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০৩-২৭
  • ২১৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা কৃষি অফিস থেকে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধানবীজ, পাটবীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে ।

মুজিব শতবর্ষ উপলক্ষে ২০২২-২৩ অর্থ বছরে খরিপ-১, চলতি মৌসুমে উফসি আউস, পাট উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ৯ শত ৭০ জন প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধানবীজ, পাটবীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে ।

২৭ মার্চ সকাল এগারো টায় উপজেলা পরিষদ চত্বর উপজেলার প্রায় ৯ শত ৭০ জন কৃষকের মাঝে উচ্চ ফলনশীল আউশ ধান বীজ, পাট বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।
৫শত জন প্রান্তিক কৃষককে আউশধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করেন।
প্রতিটি কৃষককে পাঁচ কেজি আউশ ধান বীজ ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি করে রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।
৪৭০ জন প্রান্তিক কৃষকদের ১ কেজি করে পাট বীজ বিতরণ করা হয়েছে।

বীজ ও রাসায়নিক সার বিতরণ কালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ উল্লাপাড়া আসনের জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, উপজেলা নির্বাহী অফিসার মোঃ উজ্জল হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা সূবর্ণা ইয়াসমিন সুমী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান পান্না, মহিলা ভাইস চেয়ারম্যান রিবলী ইসলাম কবিতা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ফয়সাল কাদির রুমি, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক মীর আরিফুল ইসলাম উজ্জ্বল প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা সূবর্ণা ইয়াসমিন সুমী বলেন উল্লাপাড়া উপজেলায় ধান ও পাটের লক্ষ্য মাত্রা অর্জনের লক্ষে ধানের পাশাপাশি পাট চাষে প্রান্তিক কৃষকদের উদ্ভুদ্ধ করা হচ্ছে। সেই সাথে কৃষি অফিস থেকে কৃষকদের সার্বক্ষনিক তদারকি করে চলেছেন।
প্রতিটি কৃষককে পাঁচ কেজি করে উফসি আউশ ধান বীজ ও ১ কেজি পাট বীজ, ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি করে রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। প্রধান মুন্ত্রীর নির্দেশনা একটি জমিও অনাবাদি থাকবে না এ লক্ষে প্রান্তিক কৃষকদের মাঝে উচ্চ ফলনশীল আউশ ধান ও পাট চাষের পরামর্শ দেওয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat