×
ব্রেকিং নিউজ :
দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী জেলহাজতে কুমিল্লায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন রাঙ্গামাটিতে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী টেকসই কৃষি ব্যবস্থা প্রচলনে সরকার কাজ করছে : স্পিকার নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি
  • প্রকাশিত : ২০২৩-০৩-২৫
  • ৩৭৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

অভিনেত্রী মেহরান সানজানা দেশের মঞ্চ নাটকের পরিচিত একজন শিল্পী। বর্তমানে ওয়েব সিরিজ ও বড়পর্দার কাজে ব্যস্ত সময় পার করছেন তিনি। তার জন্ম ও বেড়ে ওঠা ঢাকাতেই।

২০০৯ সাল থেকে সানজানা নিয়মিত অভিনয় করেছেন মঞ্চ নাটকে। সেখান থেকেই শুরু। তারপর থেকে শুরু হয় নাটকে ও টিভিসিতে কাজ করা।

অভিনয়ের শুরুর গল্পটা জানাতে গিয়ে সানজানা বলেন, ছোট থেকেই অভিনয় ভালো লাগতো, কিন্তু পরিবারের ইচ্ছের বাইরে যেতে পারিনি। বড় হয়ে নিজের সিদ্ধান্ত যখন নিতে শিখলাম তখন একটা থিয়েটার দলে যুক্ত হই। সেই থিয়েটার দলের নাম ‘নোঙর’। কষ্টের বিষয় হলো যে কোনো কারণে দলটা বেশি দিন টিকেনি না। পরে নিজের কর্মব্যস্ততা, বিয়ে সংসারের জন্য শিল্পের জগত থেকে সরে আসি।

অভিনয় জগত থেকে সরে আসার আরও গল্প বলেন সানজানা, কাজ করতে চাই তাই অনেক পরিচালক সঙ্গে যোগাযোগ করি। কিন্তু কোনো সাড়া দেই না। এর মধ্যে অনেক অভিনেতাদের সঙ্গে আমার খুব বন্ধুত্ব ছিল, তারা কখনোই আমাকে কাজে ডাকেনি। সেই অভিমানটা আছে। এরপর একদিন আমার পার্টনার (স্বামী) শতাব্দী ভবকে বলেছিলাম, ‘তোমার তো অনেক ডিরেক্টর বন্ধু আছে, তাদের বলো আমাকে যেনো টুকটাক কাজে নেয়।’ তখন সে বললো, তুমি অভিনয় করবা? ঠিক আছে আমি ব্যবস্থা করছি। তারপর দিনই সে নিজেদের থিয়েটারের দল পালাকারের ফর্ম পূরণ করে দিয়েছে। এভাবেই শুরু হলো আমার নতুন করে অভিনয় জগতে পথচলা। এটা বলছি ২০১৬ সালের কথা।

সানজানা আরও বলেন, এরপর শুরু করি নতুন জার্নি। পালাকারে আমার প্রথম নাটক ‘নারীগণ’ দাসী চরিত্রে অভিনয় করি, এরপর বাংলার মাটি বাংলার জল, উজানে মৃত্যু। পালাকারের বেশ কিছু প্রজেক্টের সাথেও যুক্ত ছিলাম। অন্য প্রোডাকশনে কো-অর্ডিনেটর হয়ে কাজ করছি। এর পাশাপাশি অনস্ক্রিনে কাজ করছি টিভিসি ও ওভিসিতে। ওয়েব সিরিজ তিনটা করেছি।

মেহরান সানজানা তার কাজ ও অভিনয় সম্পর্কে বলেন, অভিনয় শিখেছি। নিয়মিত কাজ করতে চাই। ‘কাইজার’-এর মতো আরও ভালো ভালো কাজ দর্শকদের উপহার দিতে চাই। ওয়েব সিরিজে বেশি কাজ করার ইচ্ছে আছে।’

তিনি আরও বলেন, ‘দর্শকদের ভালো কিছু উপহার দিতে চাই, যাতে দর্শকদের সময়টুকু না অপচয় না হয়। ভালো গল্প পেলে কাজ করব, যেখানে নিজেকে মেলে ধরার সুযোগ আছে। তাই যাচাই-বাচাই করে কাজ করি। গল্পই আমার সব। গল্প ভালো লাগলে কাজ করি না হলে করি না।’

বর্তমানে রায়হান রাফি পরিচালিত ‘সুড়ঙ্গ’ সিনেমায় কাজ করছেন সানজানা। এর পাশাপাশি নিয়মিত কাজ করছেন নাটক ও ওয়েব সিরিজে। এছাড়াও তাকে দেখা যায় মঞ্চ নাটকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat