×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০৩-২১
  • ২৩৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্নয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই কৃষকদের বিনামূল্যে এবং ন্যায্য মূল্যে সার-বীজ প্রদানসহ নানাভাবে সহায়তা করে যাচ্ছে।
আজ মঙ্গলবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  
আমির হোসেন আমু বলেন, আওয়মী লীগ ক্ষমতায় আসার পরে শহরে বসবাসকারি মানুষের চাইতে গ্রামের মানুষ অনেক ভালো আছে। যখনই আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখনই কৃষকদের বিনামূল্যে এবং ন্যায্য মূল্যে সার-বীজ প্রদানসহ নানাভাবে সহায়তা করে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার হচ্ছে কৃষক বান্ধব সরকার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহারের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ মনিরুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক শাহপার পারভীন, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার ও উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠনে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২২/২৩ অর্থ বছরে খরিপ এক ২০২৩/২৪ মৌসুমে উফশী আউশ চাষাবাদ সহযোগিতায় ক্ষুদ্র ও প্রান্তিক ৪ হাজার কৃষককে জনপ্রতি ৫ কেজি আউশ ধানের বীজ, ১০ কেজি এমওপি, ১০ কেজি ডিএপি সার বিতরণ করা হয়। জেলায় ২০ হাজার কৃষক এ সহযোগিতা পেয়েছে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat