×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০২-০৪
  • ১৯০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় আসার কারণে দেশের সব সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।
দেশের বিভিন্ন খাতের উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, দেশে শতভাগ বিদ্যুতায়ন হয়েছে। দেশের প্রত্যন্তাঞ্চলে ঘরে ঘরে সৌর বিদ্যুৎ পৌছে গেছে। দেশে কোনো খাদ্য ঘাটতি নেই। আওয়ামী লীগ সরকার দেশকে খাদ্যে স্বয়ং সম্পূর্ণ করেছে বলে উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, অথচ বিএনপি সরকারের আমলে বাংলাদেশ ভিক্ষুকের রাষ্ট্র ছিলো। এই দেশ জঙ্গী রাষ্ট্রে পরিনত হয়েছিল। কিন্তু বর্তমান সরকার জঙ্গী নির্মূলে সফলতার পরিচয় দিয়েছে।
তাজুল ইসলাম আজ দুপুরে জেলার লামা উপজেলায় এলজিইডির ৬ কোটি ১৮ লাখ ৭৭ হাজার টাকা ব্যয়ে নব নির্মিত উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামালের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর ঊশেসিং এমপি এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইব্রাহিম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শেখ মোহাম্মদ মহসিন, বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক মো. লুৎফর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর ও ৩২ আনসার ব্যাটালিয়ানের অধিনায়ক এএসএম আজিম উদ্দিন।
এতে উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা বক্তব্য রাখেন।
তাজুল ইসলাম বলেন, পার্বত্য চট্টগ্রামকে উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করে পাহাড় সমতলে নানামুখী উন্নয়ন করা হচ্ছে। এদেশ উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত হয়েছে। দেশের ৯৮ শতাংশ মানুষকে বিশুদ্ধ পানির কাভারেজের আওতায় আনা সম্ভব হয়েছে।
 বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখান না, মানুষের স্বপ্ন বাস্তবায়ন করেন। এ ধারাবাহিকতায় এলজিইডির অর্থায়নে এলাকায় ৬৮ কোটি ১৮ লাখ এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২শ কোটি টাকার উন্নয়ন কাজ বাস্তবায়ন করেছেন।
বিকেলে উপজেলার সরই ইউনিয়নের বোধিছড়াস্থ কোয়ান্টাম ফাউন্ডেশন পরিদর্শন করেন মন্ত্রী তাজুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat