×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন চেয়ারম্যান কর্মপরিকল্পনা দ্রুত বাস্তবায়নে শিল্পমন্ত্রীর আহবান বঙ্গবন্ধুর সমাধিতে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশী হাইকমিশনারের শ্রদ্ধা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী ভারত শাসিত কাশ্মীরে নৌকাডুবে ৪ জনের প্রাণহানি; নিখোঁজ ১৯ দন্ডিত অধ্যাপক ইউনূসকে ২৩ মে পর্যন্ত জামিন ফরিদপুরে বাস-পিকআপ ভ্যান সংঘর্ষে নিহত ১৪ আগামীকাল ঐতিহাসিক মুজিবনগর দিবস ইসরায়েলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ : আইএইএ প্রধান পালমারের চার গোলে এভারটনের বিপক্ষে চেলসির বড় জয়
  • প্রকাশিত : ২০২৩-০১-২৬
  • ৩৪৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ভোলা জেলার ৭ উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে চতুর্থ ধাপে প্রধানমন্ত্রীর উপহার আরো ১২’শ ৩৬ টি গৃহ নির্মাণের কাজ চলছে। ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতক জমিসহ এসব গৃহ প্রদান করা হবে। গত বছরের ডিসেম্বর মাসে ঘরের নির্মাণ কাজ শুরু হয়েছে। চলতি বছরের ৭ মার্চের মধ্যে এসব ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হবে। সেমি পাঁকা প্রত্যেক ঘরে বিশুদ্ধ, পানি, বিদ্যুৎ, বারান্দা, রান্না ঘরসহ সব ধরণের সুবিধা থাকছে। এর আগে মুজিববর্ষের প্রায় তিন হাজার গৃহ হস্তান্তর করা হয়েছে ভূমি ও গৃহহীনদের মাঝে।
জেলা প্রশাসক কার্যালয়ের রাজস্ব শাখা জানায়, এসব ঘরের মধ্যে সদর উপজেলায় ৯০টি, দৌলতখানে ২’শ, বোরহানউদ্দিনে ১’শ ৬, তজুমদ্দিনে ৩’শ, লালমোহনে ২’শ ৫০, চরফ্যাশনে ৬০ ও মনপুরায় ২’শ ৩০ টি ঘর রয়েছে। মুজিববর্ষ উপলক্ষে জেলায় প্রথম পর্যায়ে ৫’শ ২০টি ঘর, দ্বিতীয় পর্যায়ে ৩’শ ৭১ ও তৃতীয় ধাপে ২ হাজার ২২টি ঘরসহ মোট ২ হাজার ৯’শ ১৩টি ঘর জমির দলিলসহ হস্তান্তর করা হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তামিম আল ইয়ামীন জানান, চতুর্থ ধাপের ঘরের মধ্যে ইতোমধ্যে বেশ কিছুর নির্মাণ সম্পন্ন হয়েছে। বাকিগুলোর নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। প্রত্যেক ঘরের জন্য বরাদ্দ ধরা হয়েছে দুই লাখ ৮৪ হাজার ৫’শ টাকা করে। এছাড়া জেলায় মোট ৪ হাজার ৯’শ ৭ টি ভূমি ও গৃহহীন পরিবার চিহিৃত করা হয়েছে। পর্যায়ক্রমে সকলের জন্য প্রধানমন্ত্রীর উপহারের এসব গৃহ প্রদান করা হবে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat