×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২৩-০১-২২
  • ২৪৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

বর্ষা মৌসুম শুরুর আগেই রাস্তা মেরামতের কাজ শেষ করার পাশাপাশি দূষণ বন্ধে সিটি করপোরেশনসহ সমন্বিত পরিকল্পনা গ্রহণের আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 
তিনি বলেন, বর্ষা মৌসুমে খোঁড়াখুঁড়ি দেখে থাকি। বর্ষা মৌসুম শুরুর আগে নির্মাণ কাজ শেষ করতে হবে। রাস্তা কাটাকাটি করতে হলে সিটি কর্পোরেশনকে জানাতে হবে। যার যে প্রকল্প আছে সেটাও সিটি কর্পোরেশনকে জানাতে হবে। ইটের পরিবর্তে ব্লক ব্যবহারের লক্ষ্যে ব্যবস্থা গ্রহণ করা হবে। ব্ল¬ক পরিবেশ-বান্ধব; সে কারণে এই ব্যবস্থাটা জরুরি হয়ে পড়েছে।
সড়ক পরিবহন মন্ত্রী আজ রোববার রাজধানীর বনানীস্থ সড়ক ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পরিষদের সভা শেষে সাংবাদিকদের একথা বলেন।
রাজধানীতে দূষণ বন্ধে সিটি করপোরেশনসহ সমন্বিত পরিকল্পনা গ্রহণ করে কাজ করার তাগিদ দিয়ে ওবায়দুল কাদের বলেন, রোডস অ্যান্ড হাইওয়ে সেক্টরের উন্নয়নের ক্ষেত্রে সমন্বয় করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। যার সভাপতি হবেন এলজিআরডি মন্ত্রী। রাস্তায় যাতে বাস না রাখা হয়; সেজন্য চারটি বাস টার্মিনাল নির্মাণ করা হবে।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সবকিছু একটা শৃঙ্খলামতো চলতে হবে। কোনও দুর্নামের ভাগীদার হওয়া যাবে না। রাস্তাঘাট, পদ্মা সেতু, উড়াল সেতু যাই করা হোক, দুর্নামে জড়িয়ে গেলে, শৃঙ্খলা না হলে সব উন্নয়ন ম্লান হয়ে যাবে। বাংলাদেশের উন্নয়ন বিশ্বের বিস্ময়কর। সড়কে দ্রুত শৃঙ্খলা আনতে হবে। শৃঙ্খলার জন্য সচেতনতার বিকল্প নেই।
তিনি বলেন, ‘আমরা আট লেন করি, ছয় লেন করি, যতই উড়াল সড়ক, যতই আমরা কাজ করি, শৃঙ্খলা না এলে সব উন্নয়ন ম্লান হয়ে যাবে। যদি শৃঙ্খলা না থাকে।’ মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৪ বছরে যে উন্নয়ন, যে অর্জন বিশ্বের বিস্ময়কর। বাংলাদেশ শুধু সড়ক সেতুতে কী বিস্ময়কর উন্নয়ন করেছে? উন্নয়ন সব জায়গায় হয়েছে। আমাদের স্থানীয় সরকার, শিক্ষা, বিদ্যুৎ সব ক্ষেত্রে উন্নয়ন। 
এরআগে সড়কে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পরিষদের ১৬তম সভায় সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ বোর্ডসভায় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি মেয়র শেখ ফজলে নুর তাপস, সড়ক সচিব এবিএম আমানউল্লাহ নুরী, ডিটিসিএ নির্বাহী পরিচালকসহ সড়ক ও মহাসড়ক বিভাগের কর্মকতারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat